সাব্বির আলম বাবু, ভোলা প্রতিনিধিঃ শীতে কস্ট পাওয়া ভবঘুরে ও অবহেলিত মানুষের জন্য তরঙ্গ সংগঠন এর উদ্যোগে ভোলা জেলায় স্থাপন করা হলো ‘তরঙ্গের মানবিক দেয়াল’ এর ২টি বুথ। ভোলা জেলার ভোলা সদর মডেল থানার সামনে প্রথম বুথ স্থাপন করা হয়েছে এবং দ্বিতীয় বুথ ভোলা সদরের কাবিল মসজিদের পূর্ব পাশে স্থাপন করা হয়েছে। কার্যক্রমের শুভ উদ্বোধন করেন, তরঙ্গ সংগঠন এর ভোলা জেলার শুভাকাঙ্খী অভিভাবক মীর আফতাব উদ্দিন। এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সংগঠনটির ভোলা জেলা শাখার উপদেষ্টা সদস্য ইঞ্জিনিয়ার আল-আমিন, সংগঠনটির ভোলা জেলা শাখার সমন্বয়ক সোহেল তানভীর, সহ-সমন্বয়ক জহুরুল ইসলাম, সংগঠনটির ভোলা জেলা শাখার সদস্য সচিব মোঃ শান্ত, সদস্য মোঃ সজিব, মোঃ আশিকুর রহমান, মোঃ ইকবাল হোসেন, মোঃ জহির, মোঃ ইমদাদ হোসেন, মোঃ সাব্বির হোসেন। এছাড়াও আরো উপস্থিত ছিলেন তরঙ্গ সংগঠন এর বরিশাল জেলা শাখার সহ-সমন্বয়ক আফলাম মাহমুদ রাসেল আরো অন্যান্য মানবিক স্বেচ্ছাসেবীরাও উপস্থিত ছিলেন। এমন উদ্যোগে ইতোমধ্যে এলাকাবাসীর প্রশংসা পাচ্ছে তরঙ্গ সংগঠন।

এ বিষয়ে সংগঠনটির প্রতিষ্ঠাতা মোঃ রেদোয়ান ইসলাম রুদ্র বলেন, ‘আমরা বরিশালে প্রথম ‘তরঙ্গের মানবিক দেয়াল স্থাপন করি যা ধাপে ধাপে আমরা পার্শ্ববর্তী ১১টি জেলাতে ছড়িয়ে দিবো। তারই ধারাবাহিকতায় ‘তরঙ্গের মানবিক দেয়াল ‘স্থাপন করা হয়েছে ভোলা জেলাতে। অবশ্যই এই উদ্যোগের মাধ্যমে বস্ত্রহীন মানুষ উপকৃত হবে। কারও কাছে কাপড় চাইতে হবে না, যার যেটা পছন্দ হবে এখান থেকে নিয়ে নিতে পারবেন। আমি বৃত্তবানদের অনুরোধ করবো আপনার অপ্রয়োজনীয় পোশাক নষ্ট না করে এখানে দিন যাতে উপকৃত হবে একটি বস্ত্রহীন মানুষ।

সংগঠনটির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মোঃ বায়েজিদ চৌধুরী জানান, ‘আমরা বরিশালসহ পার্শ্ববর্তী ১৪টি জেলায় মানসিক ভারসাম্যহীন (ভবঘুরে) ও এ সমাজের সুবিধাবঞ্চিত মানুষের জীবনমান উন্নয়নে কাজ করছি, ইনশাআল্লাহ সবার সহযোগিতায় তরঙ্গের মানবিকতা আমরা আরও প্রসারিত করবো। এই সময় উপস্থিত থেকে মীর আফতাব উদ্দিন বলেন, আমার তরঙ্গ সংগঠন এর মানবিক কাজগুলো খুবিই ভালো লাগে এবং তারা সমাজের অবহেলিত মানসিক ভারসাম্যহীন (ভবঘুরে) মানুষের কল্যাণে কাজ করে তাই আমি সব সময় এই সংগঠনের পাশে থেকে যতটুকু সম্ভব কাজ করবো এবং আমি সমাজের যারা বৃত্তবান রয়েছে তারা যেন সংগঠনটির পাশে থেকে তাদের কে সাপোর্ট করে সেই আশা করছি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে