মাহমুদুল্লাহ রিয়াদ, ময়মনসিংহ জেলা প্রতিনিধি: বছর ঘুরে একবার আসে শীত মৌসুম। আর এবারে শীতের আবহাওয়া অন্যান্য বছরের তুলনায় অনেক বেশি মনে হচ্ছে। কদিন ধরে সূর্যের আলো দেখা যায় না বলেই চলে। আর কুআশাতে রাস্তাই দেখা যায় না। এদিকে শীতের ঠান্ডায় বহু মানুষজন কষ্ট করছে। বাড়ছে শীতের কম্বল ও কাপড়ের দাম। তীব্র কনকনে শীতের ঠান্ডায় একমাত্র সম্বল শীতের কম্বল।

আমাদের দেশে শীত মৌসুমে শীতের কম্বল বিতরণ করেন বিভিন্ন অঞ্চলে বিভিন্ন সংগঠন, রাজনৈতিক নেতৃবৃন্দ, প্রশাসনিক কর্মকর্তা, সমাজের বিত্তবানসহ আরো অনেকে। এরই মাঝে ময়মনসিংহ কোতোয়ালী মডেল থানার পক্ষ থেকে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়।

আজ শনিবার (৩১ ডিসেম্বর ২০২২) তারিখ গভীর রাতে শহরের নিরাপত্তা ডিউটিতে নিয়োজিত ডিফেন্স পার্টি, বাজার ডিউটি, আবাসিক এলাকায় নাইটগার্ড ডিউটিরতদের মাঝে কোতোয়ালী থানার পক্ষ থেকে কম্বল বিতরণ করেন ময়মনসিংহের কোতোয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ শাহ্ কামাল আকন্দ (পিপিএম-বার)।

জানা গেছে, ময়মনসিংহ নগরীর আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে শীতের কনকনে ঠান্ডা আবহাওয়াকে উপেক্ষা করে রাতভর বিভিন্ন এলাকা পরিদর্শন করেন কোতোয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ শাহ্ কামাল আকন্দ। খোঁজনেন গভীর রাতে শহরের নিরাপত্তা ডিউটিতে নিয়োজিত ডিফেন্স পার্টি, বাজার ডিউটি, আবাসিক এলাকায় ডিউটিরত সদস্যদের।

শীতের ঠান্ডা আবহাওয়ায় ডিউটিরত এসব বাহিনীর সদস্যরা যেন শীতে কষ্ট না করে সেজন্য তাদের মাঝে কোতোয়ালী মডেল থানার পক্ষ থেকে কম্বল বিতরণ করা হয়। শীতে চোর, ডাকাত, সন্ত্রাসী ও অপরাধীদের দৌরাত্ম বাড়তে পারে সেইদিক বিবেচনা করেই এ উদ্যোগ গ্রহণ করেন ওসি শাহ্ কামাল আকন্দ।

গত বছরেও এই শীত মৌসুমে কম্বল বিতরণ করেন ওসি শাহ্ কামাল আকন্দ। তিনি ময়মনসিংহ জেলা গোয়েন্দা শাখা (ডিবি)’র ওসি থাকাকালীন সময়েও বিভিন্ন সময়ে কম্বল বিতরণ করে ছিলেন। তিনার এ কার্যক্রমকে ময়মনসিংহবাসী প্রশংসনীয় বলে ধারণা করেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে