কাওছার হামিদ, কিশোরগঞ্জ (নীলফামারী): শিশু আগামী দিনের ভবিষ্যৎ তাই কোমলমতি শিশুদের সাধারণ শিক্ষার পাশা পাশি তথ্যপ্রযুক্তির জ্ঞান বিকাশের লক্ষ্যে প্রজেক্টরের মাধ্যমে নিয়মিত মাল্টিমিডিয়া ক্লাস নিয়ে প্রশংসায় ভাসছেন, নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার মাগুড়া খামাত পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা।

প্রথম শ্রেনি থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত সকল শিশুরাই মাল্টিমিডিয়া ক্লাসের সুযোগ পাচ্ছেন। সরেজমিনে গিয়ে ওই বিদ্যালয়ের চতুর্থ শ্রেণি পড়–য়া শিক্ষার্থী হামীম ও তৃতীয় শ্রেণির ছাত্রী ফাতেমা আক্তার বলেন, মাল্টিমিডিয়ার মাধ্যমে ক্লাস আমাদের খুব ভাল লাগে এবং খুবই আনন্দ পাই, এ শিক্ষার মাধ্যমে আমরা অনেক কিছু অর্জন করেছি।

অত্র বিদ্যালয়ের সহকারি শিক্ষক আজাদুর করিম আজাদ জানান মাল্টিমিডিয়া ক্লাস সকল শিক্ষকেই নিতে পারবেন তবে আমাকে আইসিটি শিক্ষক হিসেবে মাল্টিমিডিয়া ক্লাস অধিকাংশ সময় নিতে হয়। জানাগেছে মাল্টিমিডিয়া ক্লাসের শিক্ষার্থীদের কাবস্কাট ও অলিম্পিয়ার কৌশলের মাধ্যমে গণিত শিক্ষা সহ অন্যান্য বিষয়ে বাস্তবমুখী শিক্ষা প্রদান করা হয়।

প্রধান শিক্ষক শাহনাজ আকতার জানান মাল্টিমিডিয়া ক্লাসের মাধ্যমে ক্লাস নিলে ছাত্র ছাত্রীরা পড়াশুনায় ভালো করে এছাড়া তারা অনেক আনন্দ উপভোগও করে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে