আতিকুর রহমান, লালপুর (নাটোর) প্রতিনিধি: নাটোরের লালপুরে ফসলি জমিতে অবৈধভাবে পুকুর খনন ও পদ্মার চরে অবৈধভাবে বালু-ভরাট উত্তলোনের দায়ে তিনজনের কারাদণ্ড ও ইউপি সদস্যসহ দুইজনকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (৩১ জানুয়ারি২০২৪) উপজেলার পদ্মার চরে ও বোয়ালীপাড়া গ্রামে পৃথক অভিয়ান চালিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) আরাফাত আমান আজিজ এ আদেশ দেন। কারাদণ্ড প্রাপ্তরা হলেন, উপজেলার নবীনগর গ্রামের বেলাল মন্ডলের ছেলে আরিফুল ইসলাম (২৮), সালামপুর গ্রামের জাবেদ সরকারের ছেলে হৃদয় (২১), সাইপাড়া গ্রামের হাফিজ উদ্দিনের ছেলে সাহারুল (৩২)।
অপরদিকে আড়বাব ইউনিয়নের ৬নং ওয়ার্ড ইউপি সদস্য বজলু শাহ (৫০) কে ২ লাখ টাকা ও রূপপুর এলাকার আব্দুল আলীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

বিষয়টি নিশ্চিত করে উপজেলা ভূমি অফিসের নাজির-কাম-ক্যাশিয়ার মো. আসাদুজ্জামান বলেন, গতকাল রাতে ও বুধবার দিন ব্যাপী উপজেলার বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে ফসলি জমিতে অবৈধ ভাবে পুকুর খনন, পদ্মার চরে অবৈধভাবে বালু-ভরাট উত্তোলন ও একাজে সহযোগিতা করার জন্য মাটি ব্যবস্থাপনা ও সড়ক আইনে তিনজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও দুইজনকে সর্বমোট আড়াই লাখ টাকা জরিমানা আদায় করা হয়। এসময় লালপুর থানার এএসআই আব্দুর রাজ্জাক ও এএসআই ইউসুফ আলী উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে