নরসিংদী থেকে নূর মোহাম্মদঃ   
নরসিংদীর বেলাব উপজেলার অন্যতম ব্যস্তময় রাস্তা বারিচা থেকে বেলাব  দীর্ঘ ৪ কিলোমিটার রাস্তাটির বেহাল দশা  । প্রতিদিন হাজার হাজার হাজার  সিএনজি, অটোরিকসা বিভাটেক ট্রাক  চল করে এ রাস্তাটি দিয়ে।   খানা খদ্দর ও গর্তের জন্য প্রতিদিনই ঘটছে  নানা দুর্ঘটনা।  
সরেজমিনে গিয়ে দেখা যায়  রাস্তায় গাড়ি চললেও তা ধীর গতিতে চলতে হয়। গর্ত ভরাট করার জন্য নানান জায়গায় মাটি ফেললেও  হালকা বৃষ্টির পানিতে তা  কাঁদার ও পিচ্ছিলের সৃষ্টি করে। তাছাড়া অনেক গাড়ি এ রাস্তা দিয়ে যেতেও চায় না। 
এলাকাবাসী জানান, সড়কটি সংস্কারে কোন উদ্দ্যেগ নেই।  জনপ্রতিনিধিদের কাছে বার বার বলা হলেও  আশ্বাস ছাড়া কিছু পাচ্ছেন না তারা।  চর উজিলাব ইউনিয়ন চেয়ারম্যান আক্তারুজ্জামান বলেন, রাস্তাটি সংস্কারের জন্য  আবেদন করা হয়েছে,  কবে নাগাত  এর সুফল পাওয়া যাবে তা বলা মুশকিল।  দেওয়ানের মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইসলাম উদ্দিন বলেন, সড়কের এ বাজে অবস্থার জন্য দূর দূরান্ত থেকে সিএনজি অটো করে আসতে দেরি হয়। আমলাব গ্রামের কৃষক জয়নাল বলেন, আমরা এখান থেকে কাঁচামাল  গাড়িতে করে বাজারে নিতে নিতে বাজার শেষ হয় যায়,  রাস্তাটা ঠিক থাকলে তারাতাড়ি বাজারটা ধরতে পারতাম।   
তাছাড়া রাস্তাটি উপজেলার স্বাস্থ্যকমপ্লেক্সে যাওয়ার জন্য ব্যবহার করতে হয়।  বিকল্প রাস্তা না,থাকাই উপজেলায় যাওয়ার এ রাস্তাটি অনেকের কাছে ডেলিভারি রোড নামে পরিচিত। 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে