ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, রাজধানীর যানজট নিরসন একদিনের বিষয় না, এ যানজট আমাদেরই সৃষ্টি। পরিকল্পনা ছাড়া প্রজেক্টভিত্তিক কাজ করতে গিয়ে রাজধানীর এ অবস্থা হচ্ছে।

শুক্রবার (১ এপ্রিল) রাজধানীর গুলশানস্থ বিচারপতি শাহাবুদ্দিন পার্কে দেশের অন্যতম বৃহত্তর ক্ষদ্র ঋণ অর্থায়নকারী প্রতিষ্ঠান শক্তি ফাউন্ডেশনের ৩০তম বর্ষপূর্তি অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।  

মেয়র বলেন, যাতায়াত ব্যবস্থার উন্নতি করতে গিয়ে এলিভেটেড হাইওয়ে একপ্রেস বা মেট্রোরেলের নিচে যে পিলারগুলো রয়েছে সেগুলোও যানজট সৃষ্টির অন্যতম কারণ। যানজট নিরসনে প্রাকৃতিক পথ বিশেষ করে নদী পথের যোগাযোগ ব্যবস্থা উন্নতি করার ব্যাপারে জোর দেন তিনি।

অনুষ্ঠানে শক্তি ফাউন্ডেশনের কর্মী ও সদস্যদের নিয়ে আয়োজিত দিনব্যাপী অনুষ্ঠানে শক্তির সদস্য ও তাদের তৈরি সামগ্রী প্রদর্শনী ও বিক্রয়, শক্তি স্বাস্থ্য ক্যাম্প এবং সমৃদ্ধি প্রোগ্রামসমূহ আলোচনা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।  

এতে বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. মো. ফরাসউদ্দিন, মাইক্রো ক্রেডিট অথোরিটির ভাইস চেয়ারম্যান মো. ফসিউল্লাহ, শক্তি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সদস্য ও চেয়ারম্যান মাহবুবা আক্তার, ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক হুমায়রা ইসলাম, উপ-নির্বাহী পরিচালক ইমরান আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

ban/N

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে