rangpur

ডেস্ক রিপোর্টঃ  বিভাগের ৭ হাজার ৭৫টি গ্রাম বিদ্যুৎ বিতরণ কার্যক্রমের আওতায় আনা হয়েছে। এর ফলে এই অঞ্চলের প্রান্তিক পর্যায়ের মানুষের জীবন জীবিকায় ব্যাপক পরিবর্তন হচ্ছে।
পল্লী বিদ্যুত বোর্ড (আরইবি)-র আঞ্চলিক কার্যালয় জানায়, ৯ হাজার ৬শ’ ১১ গ্রামের মধ্যে ৭ হাজার ৭৫টি গ্রামে বিদ্যুৎ বিতরণ করা হয়েছে এবং অবশিষ্ট ২ হাজার ৫শ’ ৩৬ টি গ্রামে ২০১৮ সালের ডিসেম্বরের মধ্যে বিদ্যুৎ বিতরণ সম্পন্ন করা হবে।
আরইবি-ও রংপুর আঞ্চলিক কার্যালয়ের কর্মকর্তা মো. রমজান আলী জানান, আরইবি ২০০৯ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত সাত বছরে আবাসিক, বাণিজ্যিক ও অন্যান্য প্রতিষ্ঠানে মোট ৮ লাখ ৮০ হাজারটি বিদ্যুৎ সংযোগ বিতরণ করেছে।
এর পাশাপাশি, বিভাগের বিভিন্ন গ্রামে ১৫ লাখ ৬২ হাজার নতুন সংযোগ দেওয়ার জন্য বিদ্যুৎ সংযোগ, অবকাঠামো কার্যক্রম এবং সংযোগ লাইনসহ মোট ৩৫ হাজার ৫শ’ ৯৬ কিলোমিটার বিদ্যুৎ বিতরণ লাইন নির্মাণ সম্পন্ন হয়েছে।
তিনি বলেন, ক্লিনিক, ইউনিয়ন ডিজিটাল কেন্দ্রসহ অন্যান্য গুরুত্বপূর্ণ স্থাপনায় অগ্রাধিকার ভিত্তিতে বিদ্যুৎ সংযোগ দেয়ার বিশেষ ব্যবস্থা নেয়া হয়েছে।
বিভাগীয় কমিশনার কাজি হাসান আহমেদ বলেন, পল্লী বিদ্যুৎ বিতরণের ফলে বিভাগের গ্রামীঞ্চলে আর্থ-সামাজিক উন্নয়নে গতি পেয়েছে। এরফলে কুটির শিল্প, কৃষিনির্ভর শিল্প, ক্ষুদ্র ও মাঝারি শিল্পসহ বিভিন্ন শিল্প তৈরি হচ্ছে এবং এই অঞ্চলে নতুন কর্মসংস্থান ও আয়ের পথ সৃষ্টি হচ্ছে।

 

বি/এস/এস/এন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে