abul-kalam-azad

বিডি নীয়ালা নিউজ(২৩ই এপ্রিল১৬)-অনলাইন প্রতিবেদনঃ  বর্তমান সরকার সারাদেশে যে ১০০ টি অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলার পদক্ষেপ নিয়েছে তার মধ্যে ফেনীর সোনাগাজী ও চট্টগ্রামের মিরসরাই দেশের সর্ববৃহৎ অর্থনৈতিক অঞ্চল বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর মুখ্যসচিব মো. আবুল কালাম আজাদ।

শনিবার সকালে ফেনীর সোনাগাজী ও চট্টগ্রামের মিরসরাই অর্থনৈতিক অঞ্চল পরিদর্শনকালে তিনি আরো বলেন ৩০-৩৫ হাজার একর জমি নিয়ে এ অর্থনৈতিক অঞ্চল গড়ে উঠবে।

এতে স্থানীয় ও দেশী-বিদেশী বিনিয়োগকারীরা বিনিয়োগ করতে পারবে। এর মাধ্যমে সমুদ্র উপকূলে চরাঞ্চলে ২০ লাখ লোকের কর্মসংস্থান হবে। ফলে এই অঞ্চলে একটি বিশাল শিল্প শহর তৈরি হবে।

এ অঞ্চলে আরো গড়ে উঠবে আবাসস্থল,  বিনোদনের জায়গা, হাসপাতাল, স্কুল-কলেজ ও হাট-বাজার। সোনাগাজী ও মিরসরাই অর্থনৈতিক অঞ্চলের মাধ্যমে বাংলাদেশের অর্থনীতি আরো সামনে দিকে এগিয়ে যাবে।

এ সময় প্রধানমন্ত্রী কার্যালয়ের সচিব সুরাইয়া বেগম, ভূমি মন্ত্রণালয়ের সচিব মেছবাহ উল আলম, বিদ্যুৎ বিভাগের সচিব মনোয়ার ইসলাম, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এম এ এন ছিদ্দিকি, বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চলের নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী, জ্বালানী ও খনিজ সম্পদ বিভাগের সচিব নাজিম উদ্দিন চৌধুরী, নৌ পরিবহন মন্ত্রণালয়ের সচিব অশোক মাধব রায়, বন সংরক্ষক মো. ইউনুস আলী, ফেনী জেলা প্রশাসক মো. আমিন উল আহসানসহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও স্থানীয় জন প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে