কাওছার হামিদ, কিশোরগঞ্জ, নীলফামারী: কবি, লেখক, সাংবাদিক আব্দুল মান্নান এর লেখা ইতিহাস ঐতিহ্য সংস্কৃতি বইয়ের মোড়ক উন্মোচন করেন ঢাকা বাংলা একাডেমির উপ-পরিচালক (প্রশাসন) ড. শাহেদ মন্তাজ।

শনিবার বিকাল বিকাল ৪টায় কিশোরগঞ্জ কবি নজরুল পরিষদে এবং কিশোরগঞ্জ সৃষ্টি কোচিং সেন্টারের আয়োজনে বইটির মোড়ক উন্মোচন করা হয়। মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তাঁর বক্তব্যে বলেন মান্নান ভাই অমরত্ব লাভ করেছেন বইটি প্রকাশনার মধ্য দিয়ে। তিনি আরো বলেন বইটিতে ছোট পরিসরে হলেও এ উপজেলার অনেক ইতিহাস উঠে এসেছে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরীগঞ্জ সরকারি ডিগ্রী কলেজের সাবেক অধ্যক্ষ আব্দুর রউফ।

আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি, লেখক, সাহিত্যিক ও নাট্যকার মনি খন্দকার, তিনি বলেন সত্য-মিথ্যা সমন্বনে একটি ইতিহাস লিখতে হয় যাহা অর্ধেক সত্য আর অর্ধেক মিথ্যা, এই সত্য-মিথ্যার মাঝে বের করে নিয়ে আসতে হবে সঠিক ইতহাস।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত কিশোরগঞ্জ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হোসেন শহীদ সোহরাওয়ার্দী (গ্রেনেট বাবু),রংপুর বিভাগীয় লেখক পরিষদের সাধারণ সম্পদক জাকির আহম্মদ। তিনি তাঁর বক্তব্যে বলেন একটি বইয়ের প্রথম বারে পরিপুর্ণতা আসে না।

একটি বই লেখা যে কত কঠিন কাজ সেটি লেখকই জানে। উক্ত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বইয়ের লেখক আব্দুল মান্নান।

তিনি বলেন এই বইটি লিখতে আমার প্রায় চার বছর সময় লেগেছে অন্যন্যা বই লেখা অনেক সহজ কিন্তু এটি ইতিহাস ভিত্তিক একটি বই, এছাড়া ইতিহাস লেখা কিন্তু অনেক কঠিন কাজ। সংক্ষিপ্ত বক্তব্য রাখেন বিশিষ্ট শিক্ষাণুরাগী,কিশোরগঞ্জ সোনামনি আইডিয়াল স্কুলের প্রতিষ্ঠাতা ও পরিচালক আলী আকবর। উপস্থিত ছিলেন রংপুর বিভাগের শ্রেষ্ঠ ঈমান আব্দুল মান্নান। কিশোরগঞ্জ সাহিত্য শিখা পরিষদের সাধারণ সম্পাদক ডা: প্রকাশ চন্দ্র রায়। উক্ত অনুষ্ঠানে সভাপত্বি করেন লেখক, কবি,সাহিত্যিক ও নাট্যকার আজহারুল ইসলাম আল আজাদ। অনুষ্ঠানটি সঞ্চালণা করেন সৃষ্টি কোচিং সেন্টারের পরিচালক ও অখন্ড আন্দোলনের প্রধান সমন্বয়ক রুহুল আমিন প্রমূখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে