Golap Pic-2016.06.22

বিডি নীয়ালা নিউজ(২৩ই জুন  ২০১৬ইং) গোলাপগঞ্জ (সিলেট)প্রতিনিধি আজিজ খানঃ  বিয়ানীবাজার উপজেলার আলীনগর ইউনিয়নে পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষে হামলায় একজন নিহত ও ৬/৭ আহত হওয়ার খবর পাওয়া গেছে। গতকাল বুধবার সকাল ১০টায় নিজ বাড়ির অদূরে প্রতিপক্ষের লোকজনের ধারালো অস্ত্রের আঘাতে মাতাব উদ্দিন (৪২) নামের এক ব্যক্তি মৃত্যু হয়। আহতদের একজনকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য প্রেরণ করা হয়েছে। এ ব্যাপারে বিয়ানীবাজার থানার পুলিশ ৯ জনকে আটক করেছে। ঘটনা চলাকালীন সময়ে সিলেট থেকে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। হামলায় ব্যবহৃত দা উদ্ধার করে পুলিশ।

প্রাপ্ত সংবাদে জানা যায়, বিয়ানীবাজার উপজেলার আলীনগর গ্রামের ফাত্তাহ মিয়া গংদের সাথে একই এলাকার মাতাব উদ্দিন পরিবারের ভূমি সংক্রান্ত বিষয় নিয়ে দীর্ঘ দিন থেকে বিরোধ চলে আসছিল। এ নিয়ে গত মঙ্গলবার রাতে উভয় পক্ষের লোকজনের মধ্যে উত্তেজনা বিরাজ করে। বিষয়টি নিরসনের লক্ষে আলীনগর ইউনিয়নের চেয়ারম্যান মামুনুর রশীদ মামুনসহ এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত হয়ে উভয়পক্ষের লোকজনকে কোন বিশৃঙ্খলা সৃষ্টি না করা বা শান্ত থাকার আহ্বান জানান। এ ব্যাপারে অনাকাঙ্খিত কোন ঘটনা যাতে না ঘটে সেজন্য রাত থেকে বিয়ানীবাজার থানার চারখাই পুলিশ ফাঁড়ির  একদল পুলিশ সেখানে অবস্থান করেন। পরদিন সকাল ১০টার দিকে আলীনগর গ্রামের মৃত মখন আলীর পুত্র মাতাব উদ্দিন পার্শ্ববর্তী জমিতে গৃহ পালিত পশু নিয়ে বের হন। এ সময় প্রতিপক্ষের লোকজন তার উপর ধারালো অস্ত্র নিয়ে হামলা করলে তিনি গুরুতর জখমপ্রাপ্ত হন। তার আর্তচিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে এলে হামলাকারী ঘটনাস্থল ত্যাগ করে। মাতাব উদ্দিনকে দ্রুত চিকিৎসার জন্য ড.এ, রহমান মেডিকেলে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঘটনার পর পরই এলাকা জুড়ে থমথমে ভাব বিরাজ করছে। এ ঘটনায় ৬/৭ আহত হয়েছেন। তাদের মধ্যে নিহত মাতাব উদ্দিনের চাচাত ভাই আসাদ আলীর অবস্থা আশংকাজনক বলে জানাযায়। তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল হাসাপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার পর বিয়ানীবাজার থানার পুলিশ ৯ জনকে আটক করেন। আটকৃতরা হলেন- যুক্তরাষ্ট্র প্রবাসী আব্দুল ফাত্তাহ, সুমন আহমদ, রুবেল আহমদ, শাকিল আহমদ, রাজন আহমদ, লিমন আহমদ, রায়হান আহমদ চৌধুরী রাহেল, বাবলু আহমদ ও অজ্ঞাত একজন মহিলা। হামলায় ব্যবহৃত দা উদ্ধার করে পুলিশ। এ খবর পাওয়া পর্যন্ত বিয়ানীবার থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এদিকে হামলায় নিহত মাতাব উদ্দিনের পরিবারের লোকজনের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে। তার একমাত্র শিশু কন্যা সুমাইয়া আক্তার বাবার কথা বলে বার বার কেদে মুর্চা যাচ্ছে। দিশেহারা হয়ে গেছেন মাতাব উদ্দিনের স্ত্রী হেলন বেগম।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে