polli soncoy bank

বিডি নীয়ালা নিউজ(২৩ই জুন  ২০১৬ইং) গোলাপগঞ্জ (সিলেট)প্রতিনিধি আজিজ খানঃ গোলাপগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান হাফিজ নজমুল ইসলাম বলেছেন, দারিদ্র বিমোচনে সঞ্চয়ের বিকল্প নেই। সরকারের বিভিন্ন বিভাগ দেশ থেকে দারিদ্র বিমোচনের জন্য বাস্তবামুখী পদক্ষেপ নিয়েছে। তারই অংশ হচ্ছে একটি বাড়ি একটি খামার প্রকল্প। একটি বাড়ি একটি খামার প্রকল্প আরও ফলপ্রসু করতে প্রতিষ্ঠা লাভ করেছে পল্লী সঞ্চয় ব্যাংক। অসহায় দরিদ্রদের কল্যাণের মাধ্যমে এ ব্যাংক মাইল ফলক হিসাবে কাজ করবে বলে আমি আশাবাদী। তিনি গতকাল বুধবার গোলাপগঞ্জে পল্লী সঞ্চয় ব্যাংকের কার্যক্রমের উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে উপরোক্ত কথাগুলো বলেন।

গতকাল বুধবার উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আশরাফুল আলম খানের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রফিক আহমদ, সহ-সভাপতি ডা. আব্দুর রহমান, উপজেলা কৃষি অফিসার খায়রুল আমিন, বাদেশ্বর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা এমএ ছালিক, ঢাকাদক্ষিণ ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহাব উদ্দিন আহমদ, একটি বাড়ি একটি খামার প্রকল্পের সুবিধা ভোগী গৌছ উদ্দিন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামীলীগ নেতা সৈয়দ মিছবাহ উদ্দিন, সহকারী কমিশনার ভূমি মৌরীন করিম, গোলাপগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ একেএম ফজলুল হক শিবলী, সিনিয়র মৎস্য অফিসার ফনিন্দ্র চন্দ্র সরকার, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. মাহবুবুল আলম, সমবায় কর্মকর্তা জামাল মিয়া, একটি বাড়ি একটি খামার প্রকল্পে উপজেলা সমন্বয়কারী মোহাম্মদ শফিকুল ইসলাম, উপজেলা বিআরডি কর্মকর্তা ফারুক আজম চৌধুরী, গোলাপগঞ্জ প্রেসক্লাব সাধারণ সম্পাদক মাহফুজ আহমদ চৌধুরী, গোলাপগঞ্জ ক্লাব সভাপতি মুসা আহমদ চৌধুরী সায়েম, সাংবাদিক সৈয়দ জেলওয়ার হোসেন স্বপন, সাংবাদিক ও মানবাধিকার কর্মী গোলাম দস্তগীর খান ছামিন, চ্যানেল এস প্রতিনিধি হোসেন আহমদ প্রমুখ।

উল্লেখ গতকাল বুধবার ঢাকায় আনুষ্ঠানিক ভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ব্যাপী ১শ টি উপজেলা পল্লী সঞ্চয় ব্যাংকের উদ্বোধন করেছেন। তারই অংশ হিসাবে গোলাপগঞ্জেও এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। একটি বাড়ি একটি খামার প্রকল্পের মাধ্যমে গোলাপগঞ্জ উপজেলার ১১টি ইউনিয়নের ৯৯টি ওয়ার্ডে ৪ হাজার ৪শ ১০জন  উপকারভোগীর মধ্যে ১ হাজার 8শ ৫১জনের মাঝে ২ কোটি ১১লক্ষ টাকা ঋণ বিতরণ করা হয়েছে। এছাড়া প্রায় ১ হাজার জনকে প্রশিক্ষণ, ১শ টি গাভী, ৮৮ বান্ডেল ঢেউটিন, ৭৫০টি হাস, ১ হাজার ৩৫০টি গাছের চারা ও ৯৪ লক্ষ টাকা উৎসাহ বোনাস প্রদান করা হয়েছে। গোলাপগঞ্জ উপজেলা ইতিমধ্যে ৪ কোটি ৭১ লক্ষ টাকার তহবিল গঠন করা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে