heating_electric_copy_creative_commons

নীলফামারী প্রতিনিধিঃ স্বাধীনতার প্রায় ৪৫ বছর পর বিদ্যুতের আলোয় আলোকিত হতে যাচ্ছে নীলফামারীর ২৩ হাজার পরিবার। সম্প্রতি নতুন সংযোগের আওতায় জেলা সদর ছাড়াও ডোমার, ডিমলা, কিশোরগঞ্জ ও জলঢাকা উপজেলায় স্থাপন করা হচ্ছে ৫৫০ কিলোমিটার বিদ্যুৎ লাইন। এছাড়া ডোমার উপজেলার গোমনাতি ইউনিয়নের উত্তর গোমনাতি গ্রামে স্থাপন করা হচ্ছে ১০এমভিএ’র সাব স্টেশন।

পল্লী বিদ্যুৎতায়ন বোর্ড নীলফামারীর নির্বাহী প্রকৌশলী রবিউল ইসলাম জানান, জেলার বিদ্যুৎ বিহীন পরিবার গুলোকে বিদ্যুতের আওতায় আনার জন্য নীলফামারী জেলায় ১৫ হাজার পোল প্রয়োজন হবে। ইতিমধ্যে ১৫০০ পোল পৌঁছেছে প্রকল্প এলাকায়। প্রকল্প বাস্তবায়নে কাজ করছে সাতটি ঠিকাদারি প্রতিষ্ঠান। তিনি অারও বলেন, বিদ্যুৎহীন ওইসব এলাকায় নতুন করে বিদ্যুৎ লাইন স্থাপন করা হচ্ছে। পরে বিদ্যুৎ সংযোগ থেকে শুরু করে পেমেন্ট আদায়সহ কারিগরি কাজ সম্পন্ন করবে সংশ্লিষ্ট পল্লী বিদ্যুৎ সমিতি।

পল্লী বিদ্যুৎতায়ন বোর্ড সূত্র জানায়, বর্তমান সরকারের লক্ষ্যমাত্রা আগামী ২০১৯ সালের মধ্যে দেশের প্রতিটি গ্রামকে বৈদ্যুতিক আলোতে উজ্জ্বল করা। অর্থাৎ, আগামী দুই বছরের মধ্যে ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছানোর লক্ষ্যে কাজ করছে সরকার। যা ২০১৯ সাল পর্যন্ত পর্যায়ক্রমে বাস্তবায়ন করা হবে। প্রকল্পের আওতায় নীলফামারী জেলায় সুবিধা পাচ্ছেন প্রায় ২৩ হাজার মানুষ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে