bwa

স্টাফ রিপোর্টঃ এক জমজমাট সাহিত্য আসর অনুষ্ঠিত হলো  বলাকা গ্রুপ, ডিওএইচএস, মহাখালি, ঢাকায় গত ১২ অক্টোবর ২০১৬ বুধবার বিকাল ৪টা-রাত ৯টা পর্যন্ত Bangladesh Writers Association (বাংলাদেশ লেখক পরিষদ) এর আযোজনে ।

মহররমের এই ছুটির দিন বিকেলে এ অনুষ্ঠানের শুরুতে খ্যাতিমান আবৃত্তিকার বদরুল আহসান খান কাজী নজরুল ইসলামের বিখ্যাত ‘মহররম’ কবিতাটি আবৃত্তি করেন।

bwa-1bwa-3bwa5

এরপর কবিদের পরিচয় পর্বেরে পর বাংলাদেশ লেখক পরিষদ এর নতুন কার্যনির্বাহী কমিটি সদস্যদের সাথে পরিচয় করিয়ে দেয়া হয়। ছোট্ট পরিসরের এ কমিটিতে দীর্ঘ ২১ বছর সাধারণ সম্পাদকের দায়িত্ব পালনের পর সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করেন বহুমুখী লেখক সৈয়দ মাজহারুল পারভেজ। এ ছাড়া সহ-সভাপতি হিসেবে কবি ও শিক্ষাবিদ ড. ডি এম ফিরোজ শাহ এবং কবি ও শিক্ষাবিদ শেলী সেনগুপ্তা, সাধারণ সম্পাদক কবি মুফতি মাহমুদ বুলবুল, যুগ্ম-সম্পাদক কবি ও সম্পাদক মাহফুজার রহমান মণ্ডল এবং কবি ও সম্পাদক হাফিজ রহমান, অর্থ সম্পাদক শিশুসাহিত্যিক ও সম্পাদক আমিনুল ইসলাম মামুন, সাংগঠনিক সম্পাদক কবি ও শিশুসাহিত্যিক বদরুল আলম, আন্তর্জাতিক সম্পাদক কবি-লেখক ও সাংবাদিক রাহুল রাজ, প্রচার-প্রকাশনা কবি ও সম্পাদক মোরাই রাশেদ, নির্বাহী সদস্য কবি-লেখক ও সাংবাদিক মফিদা আকবর, কবি-অভিনেতা ও সাহিত্য সংগঠক এবিএম সোহেল রশিদ, লেখক ও সাংবাদিক মোস্তফা মামুন ও কবি জাহিদুল ইসলাম রুমী কার্যনির্বাহী কমিটিতে অন্তভূর্ক্ত হন।

এরপর সভাপতি সৈয়দ মাজহারুল পারভেজ এর সূচনা বক্তব্যের পর শুরু হয় উপস্থিত কবিদের গল্প-কবিতা পাঠ ও মুক্ত আলোচনা। আলোচনায় অংশ নেন কবি শেলী সেনগুপ্তা, কবি ও লেখক মঈনুদ্দিন কাজল, কবি মো. খায়রুল আনাম, কবি-লেখক ও সাংবাদিক মফিদা আকবর, কবি মাহবুব খান, কবি টিপু রহমান প্রমুখ।

স্বরচিত গল্প-কবিতা পাঠ করেন কবি ও লেখক মঈনুদ্দিন কাজল, কবি মো. খায়রুল আনাম, আবৃত্তিকার বদরুল আহসান খান, বহুমুখী সৈয়দ মাজহারুল পারভেজ, কবি ও প্রাবন্ধিক কামরুল ইসলাম, কবি ও সাহিত্য সংগঠক গাঙচিল খান আক্তার হোসেন, কবি লে. কর্ণেল ইকবাল আলম, কবি মেজর পরিতোষ রায় (অব.), কবি-শিক্ষাবিদ ও সাহিত্য সংগঠক ড. সৈয়দ রনো, কবি-লেখক ও সাংবাদিক মফিদা আকবর, কবি ও লেখক বাদল মেহেদী, কবি ও শিক্ষাবিদ শেলী সেনগুপ্তা, কবি-অভিনেতা ও সাহিত্য সংগঠক এবিএম সোহেল রশিদ, কবি ও সাহিত্য সংগঠক মাহবুব খান, কবি আতিক হেলাল, কবি ও সাহিত্য সংগঠক টিপু রহমান, কবি শফিকুল ইসলাম, কবি ও সম্পাদক শাহ আলম বাদশা, কবি মুফতি মাহমুদ বুলবুল, কবি ও সম্পাদক মোরশেদ আলম হৃদয়, কবি ও সম্পাদক আহসান আল আজাদ, কবি মাঈদুল ইসলাম মুক্তা, শিশুসাহিত্যিক ও সম্পাদক আমিনুল ইসলাম মামুন, কবি মালেক মাহমুদ, কবি নুরুজ্জামান ফিরোজ, কবি জাফর পাঠান, কবি ও সম্পাদক মাহফুজার রহমান মণ্ডল, কবি ও শিশুসাহিত্যিক বদরুল আলম, কবি ও সম্পাদক মোরাই রাশেদ, কবি শাহানারা ঝরনা, কবি শাহানারা রশীদ সানু, কবি হোসনেয়ারা বেগম, লেখক ও শিশুসাহিত্যিক মশিউর রহমান, কবি ও সাহিত্য সংগঠক এম জামান, কবি জাহিদুল ইসলাম রুমী, কবি ফাতেমা খাতুন রুনা, কবি-লেখক ও সাংবাদিক হাসি ইকবাল, কবি মো. মেজবাহ উদ্দীন, কবি নাহিদা নাহিদ, কবি নুরুল ইসলাম, কবি তাসলিমা রুবি, কবি জেসি, কবি মো. শাহিন আলম, কবি পথিক রানা, কবি আলী আহসান বাবু, কবি লতিফুর রহমানসহ শতাধিক কবি-লেখক।

বলাকা গ্রুপের পক্ষে কবি মুফতি মাহমুদ বুলবুল উপস্থিত কবি-লেখকদেরকে বিবিধ ফল, কেক, গ্রিল চিকেন-নানরুটি ও চা পরিবেশন করেন এবং একটি করে সুদৃশ্য কলম উপহার দেন। সৈয়দ মাজহারুল পারভেজ সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে