স্টাফ রিপোর্টারঃ সফলভাবে শেষ হলো বাংলাদেশ লেখক পরিষদ এর আরো একটি আয়োজন। অনুষ্ঠিত বিজয়ের সাহিত্য আসর ও নতুন বইয়ের মোড়ক উম্মোচনঅনুষ্ঠান। গতকাল(২৫/১২/১৬) রবিবার বিকাল ৩.৩০টা-রাত ৯টা পর্যন্ত Bangladesh Writer’s Association (বাংলাদেশ লেখক পরিষদ)এর আযোজনে বলাকা গ্রুপ, ডিওএইচএস, মহাখালি, ঢাকায় এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বড়দিনের ছুটির দিন বিকেলে প্রাণবন্ত এ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন পরিষদের সভাপতি সৈয়দ মাজহরুল পারভেজ। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন পরিষদের সাধারণ সম্পাদক মুফতি মাহমুদ বুলবুল। এরপর শুরু হয় খ্যাতিমান কবিদের বিজয়ের কবিতা পাঠ। অনুষ্ঠানের প্রথম পর্বে বাংলাদেশ লেখক পরিষদ এর কার্যনির্বাহী কমিটি সদস্যদের সাথে পরিচয় করিয়ে দেয়া । এরপর কবি লে. কর্ণেল (অব.) ইকবাল আলমএর তুরুপের তাস ও কবি মেজর পরিতোষ রায় (অব.)এর পাপড়ি লেনি শতদল ও ভাঙ্গনের শেষ বিকেল বই তিনটির মোড়ক উন্মোচন করা হয়। মোড়ক উন্মোচন করেন বহুমুখী লেখক সৈয়দ মাজহারুল পারভেজ, অগ্রজ কবি অর্ণব আশিক, বিচারক আলী আকবর আজজী, নজরুল গবেষক এইচ এম সিরাজ, অনুশীলন সাহিত্য পরিষদ এর সভাপতি এবিএম সোহেল রশিদ, ছড়াকার হাসনাৎ আমজাদ, ছড়াকার সোহেল মল্লিক, ছড়াকার আতিক হেলাল ও পরিষদের সাহিত্য সম্পাদক কবি মুফতি মাহমুদ বুলবুল, কবি শফিকুল ইসলাম, প্রমুখ।

নতুন বইয়ের মোড়ক উম্মোচনের পর আবার শুরু হয় স্বরচিত গল্প-কবিতা পাঠ। কবিতা পাঠে অংশ নেন কবি অর্ণব আশিক, কবি লে. কর্ণেল ইকবাল আলম, ছড়াকার হাসনাৎ আমজাদ, ছড়াকার সোহেল মল্লিক, শিশুসাহিত্যিক ও সম্পাদক আমিনুল ইসলাম মামুন, লেখক ও সম্পাদক মাহফুজার রহমান মণ্ডল, কবি ও শিশুসাহিত্যিক বদরুল আলম, কবি ও সম্পাদক মোরাই রাশেদ, কবি শাহানারা ঝরনা, কবি, কবি জাহিদুল ইসলাম রুমী, কবি ফাতেমা খাতুন রুনা, কবি তাসলিমা রুবি প্রমুখ। কবি আতিক হেলাল, কবি সাঈদুল ইসলাম মুক্তা, কবি সাঈদ জোবায়ের মনমুগ্ধকর সংগীত পরিবেশন করে সবাইকে মাতিয়ে রাখেন। অনুষ্ঠানটির উপাস্থপনায় ছিলেন বরেণ্য আবৃত্তিকার এবিএম সোহেল রশিদ, কবি আতিক হেলাল ও কবি মেঘলা জান্নাত।

বাংলাদেশ লেখক পরিষদের পরবর্তী প্রতিটি অনুষ্ঠান চমক রেডিওতে সরাসরি প্রচার করা হবে বলে ঘোষণা দেন উক্ত পরিষদের যুগ্ম-সম্পাদক মোঃ মাহফুজার রহমান মণ্ডল। সকল লেখক ও কবিগণকে প্রতিটি অনুষ্ঠানে উপস্থিত থেকে সরাসরি অনুষ্ঠান উপভোগ করার আহ্বান জানান তিনি।

উপস্থিত কবি-লেখকদেরকে গ্রিল চিকেন-নানরুটি, চা-কফি দিয়ে আপ্যায়ণ করা হয়। প্রতিটি অনুষ্ঠানে বলাকা গ্রুপের সহযোগিতা অব্যাহত থাকবে বলে সাধরণ সম্পাদক ঘোষণা দেন । সভাপতির ভাষণে সৈয়দ মাজহারুল পারভেজ সবাইকে অশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে