কাওছার হামিদ, কিশোরগঞ্জ, নীলফামারী: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) নতুন প্রক্টর হিসেবে দ্বায়িত্ব পেয়েছেন নীলফামারীর কৃতি সন্তান পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. আজহারুল ইসলাম।

রবিবার (২৬ ফেব্রæয়ারি) বিকেলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. সাইফুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের কীটতত্ত বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ মহির উদ্দীনের দ্বায়িত্ব শেষ হওয়ায় আগামী দুই বছরের জন্যে প্রক্টর হিসেবে অধ্যাপক ড. আজহারুল ইসলামকে নিয়োগ দেয়া হয়েছে। ২৭ ফেব্রæয়ারি থেকে প্রক্টরের কার্যালয়ের আনুষ্ঠানিক দায়িত্ব গ্রহণ করেন তিনি।

শিক্ষকতা পেশার শুরুতে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব হলের এবং পরে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের হাউজ টিউটরের দায়িত্ব পালন করেছিলেন।

ড. আজহারুল ইসলাম ১৯৯০ সালে নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী বিদ্যাপিঠ মাগুড়া উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে প্রথম শ্রেণিতে এসএসসি পাশ করেন, ১৯৯২ সালে ক্যান্টপাবলিক স্কুল এন্ড কলেজ,রংপুর থেকে এইচএসসি পাস করেন।

পরে তিনি ২০০০ সালে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদে ভর্তি হন। তিনি ২০১০ সালে বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক, ২০১৬ সালে সহযোগী অধ্যাপক এবং ২০২০ সালে অধ্যাপক পদে পদোন্নতি লাভ করেন।

তিনি জাপানের টোকিও কৃষি ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি লাভ করেন। ড. আজহারুল ইসলাম নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার মাগুড়া ইউনিয়নে উত্তরপাড়া গ্রামের মাগুড়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির প্রাক্তন সভাপতি জয়নাল আবেদিন মজনু মিয়ার বড় ছেলে এবং মাগুড়া ইউনিয়নের চেয়ারম্যান আখতারুজ্জামান মিঠুর বড়ভাই ও মাগুড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল কুদ্দুছ এর ভাগিনা।

নীলফামারীর কৃতি সন্তান ড. আজহারুল ইসলাম বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) নতুন প্রক্টর হিসেবে দ্বায়িত গ্রহন করায় তাকে অভিন্দন জানিয়েছেন নীলফামারী-৪ আসনের সংসদ সদস্য ও জাতীয়পার্টির ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আহসান আদেলুর রহমান আদেল, মাগুড়া উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান রশিদুল ইসলাম, বিশ্বসেরা কবি ও পরিবেশ বিজ্ঞানী ড. জাহাঙ্গীর আলম (রুস্তুম), শিক্ষক আজাদুল করিম আজাদ, সরকারি শহীদ আকবর আলী বিজ্ঞান ও প্রযুক্তি মহাবিদ্যালয়ের প্রভাষক ড.পরিতোষ চন্দ্র রায়, বাংলাদেশ আওয়ামীলীগ, কিশোরগঞ্জ উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক এ্যাড.মোকছেদুল হাসান মন্ডল, জাতীয়পার্টির নেতা কামরুজ্জামান দিলিপ, উপজেলা রিপোর্টার্স ইউনিটি, কিশোরগঞ্জ,নীলফামারীর সভাপতি ও লেখক, কবি, সাহিত্যিক আব্দুল মান্নান, সিনিয়র সহঃসভাপতি গাড়াগ্রাম সপ্রাবি প্রধান শিক্ষক সাজ্জদুল করিম সুরুজ, কাওছার হামিদ প্রমূখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে