কাওছার হামিদ, কিশোরগঞ্জ, নীলফামারী প্রতিনিধি: ১৯৭১ সালের এইদিনে বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঢাকার তৎকালীন রেসকোর্স ময়দানে জনসভায় লাখো জনতার সামনে সেই ঐতিহাসিক ভাষনে স্বাধীনতার ডাক দিয়ে ছিলেন।

তিনি দৃপ্তকণ্ঠে উচারণ করে ছিলেন’ রক্ত যখন দিয়েছি রক্ত আরও দিবো, এদেশের মানুষকে মুক্ত করে ছাড়ব ইনশাআল্লাহ। এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম।

এরই অংশ হিসেবে সারা দেশের নেয় নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় জাতির জনকের ঐতিহাসিক ৭ই মার্চ উদর্যাপন করা হয়েছে।

কিশোরগঞ্জে মঙ্গলবার সকাল ১০টায় উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় ও দলীয় পতাকা উত্তলনের মাধ্যমে শুরু হয় দিবসটির কার্যক্রম।

পরে শোভাযাত্রাসহ বঙ্গবন্ধু মুরালে গিয়ে পুষ্পমাল্য অর্পণ করেন কিশোরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার নুর-ই-আলম সিদ্দিকীর নেতৃত্বে দিবসটি উদযাপন করা হয়েছে।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মোঃ আবুল কালঅম বারী পাইলট, ভাইস চেয়ারম্যান রবিউল ইসলাম বাবু, সহকারি কমিশনার (ভূমি) সানজিদা রহমান, উপজেলা প্রকৌশলী কর্মকর্তা মাহমুদুল হাসান, এমপির প্রতিনিধি রেজাউল আলম স্বপন, উপজেলা সমবায় কর্মকর্তা জাকিয়া ফারহানা, সমাজসেবা অফিসার জাকির হোসেন ও আনসার ভিডিপি কর্মকর্তা মায়া বেগম প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে