সিরাজগঞ্জ থেকে,মারুফ সরকার:ফতোয়া দিয়ে হিল্লা বিয়ে পড়ানোর অপরাধে সিরাজগঞ্জের উল্লা পাড়ার মাদ্রাসা শিক্ষক হাজী শাহ আলমকে গ্রেফতার করেছে পুলিশ।শুক্রবার রাতে উপজেলার দূর্গানগর ইউনিয়নের বড় ভৈরব গ্রাম থেকে তাকে আটক করা হয়। আটক শাহ আলম উপজেলার বড়ভৈরব গ্রামের বাসিন্দা এবং বড়ভৈরব ফরকানিয়া এবতেদায়ী মাদ্রাসার শিক্ষক।

এর আগে গত বুধবার রাতে মাদ্রাসা শিক্ষক শাহ আলম বড় ভৈরব গ্রামের তালাকপ্রাপ্ত গৃহবধু রুমা খাতুনকে জোর করে হিল্লা বিয়ে দেন। হিল্লাপাড়ার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেওয়ান কউশিক আহমেদ জানান, দেশের প্রচলিত আইন অমান্য করে হিল্লা বিয়ে পড়ানোর অপরাধে মাদ্রাসা শিক্ষক হাজী শাহ আলমকে আটক করা হয়েছে। এ বিষয়ে গৃহবধু রুমা খাতুন অভিযোগ করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।উলে¬খ্য, প্রায় ৮ মাস আগে পারিবারিক কলহের জের ধরে এই গ্রামের এরশাদ আলী তার স্ত্রী রুমা খাতুকে তালাক দেন। তাদের একটি ছেলে রয়েছে।

এই ছেলের সুবাদে এরশাদ ও রুমা আবার বিয়ে করার সিদ্ধান্ত নেন। গত সপ্তাহে তারা সিরাজগঞ্জ আদালতে নতুন করে বিয়ে বন্ধনে আবদ্ধ হন। এই বিয়েটি মেনে নিতে পারেনি ভৈরব গ্রামের মুসলি¬রা। হাজী শাহ আলম গ্রামে ফতোয়া দেন রুমাকে হিল্লা বিয়ে দিয়ে পরে আবার তার পূর্বের স্বামীর সঙ্গে বিয়ে দেওয়া হবে। ৩ মাস ১৩ দিন মেয়াদে হাজী শাহ আলম রুমাকে বুধবার রাতে এরশাদ আলীর ছোট ভাই ইউসুফ আলীর সঙ্গে বিয়ে দেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে