সিরাজগঞ্জ প্রতিনিধি: চাকরি দেয়ার কথা বলে অর্থ হাতিয়ে নিয়ে অন্যজনকে চাকরি দেয়ায় ক্ষতিগ্রস্থ পরিবারের দেয়া মামলায় প্রধান শিক্ষক এখন কারাগারে। এমন খবরে এলাকায় চলছে মিষ্টি বিতরণ।

প্রতিবাদ আর অপসারনের দাবীতে স্কুল মাঠে হয়েছে বিক্ষোভ মিছিল। মঙ্গলবার সিরাজগঞ্জ কোর্টে হাজিরা দিতে গেলে বিজ্ঞ বিচারক জামিন না মঞ্জুর করে তাকে জেল হাজতে পাঠিয়েছেন।

জানা গেছে,সলঙ্গা ইউনিয়নের চরবেড়া উচ্চ বিদ্যালয়ে “নিরাপত্তা প্রহরী” পদে চাকরি দেয়ার প্রতিশ্রুতি দিয়ে সোলায়মান প্রামানিকের ছেলে তাজ উদ্দিনের কাছ থেকে ১৩ লাখ টাকা ঘুষ নেয় প্রধান শিক্ষক আকতার হোসেন।

তাজ উদ্দিনকে চাকরি না দিয়ে নিকটতম একজনকে চাকরি দেয় সুচতুর প্রধান শিক্ষক। ঘুষ নিয়েও চাকরি না দেয়ার বিষয়টি জানাজানি হলে তোপের মুখে ৩ লাখ ৭৫ হাজার টাকা ফেরত দিয়ে বাকী ৯ লাখ ২৫ হাজার টাকা ফেরত দিবে মর্মে সময় দাবী করে। দীর্ঘ সময়কাল পরেও বাকী টাকা ফেরত না দেয়ায় ক্ষতিগ্রস্থ পরিবার কোর্টে অর্থ আত্মসাৎ মামলা দায়ের করেন। প্রধান শিক্ষকের দূর্নীতি,অনিয়ম,ইভটিজিং নানাবিধ অপকর্মের বিরুদ্ধে স্কুলের শিক্ষক,শিক্ষার্থী,কমিটির সদস্যদের একাধীক অভিযোগ উঠেছে।

বিঘ্নিত হচ্ছে বিদ্যালয়ে শিক্ষার সুষ্ঠ পরিবেশ। অর্থ ও নারীলোভী প্রধান শিক্ষক আকতার কারাগারে যাবার এমন খবরে বুধবার (১২ জুলাই) বিকেলে বিদ্যালয় এলাকায় স্থানীয় প্রতিবাদী যুবকেরা শিক্ষক নামের কলঙ্ক আকতারকে অপসারনের জন্য মিছিল করেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে