সিরাজগঞ্জ থেকে,মারুফ সরকার: পুলিশের বাঁধায় সিরাজগঞ্জ সদর উপজেলার ৯ নং কালিয়া হরিপুর ইউনিয়ন বিএনপির সদস্য পদ নবায়ন ও নতুন সদস্য সংগ্রহ কর্মসূচীর উদ্বোধনী অনুষ্ঠান পন্ড হয়ে গেছে। বিএনপির চলমান সদস্যপদ নবায়ন ও নতুন সদস্য সংগ্রহ কার্যক্রমের অনুষ্ঠান করতে না দেওয়া কে গণতান্ত্রিক রীতি-নীতি পরিপন্থি বলে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সিরাজগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতি সদর ও উপজেলা বিএনপির সভাপতি মোঃ মজিবর রহমান লেবু ও জেলা বিএনপির যুগ্ন সাধারণ সম্পাদক সদর- উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ভিপি অমর কৃষ্ণদাস। ৯ নং কালিয়া হরিপুর ইউনিয়ন বিএনপির সভাপতি আলহাজ একাব্বার আলী জানান,

গত ১লা জুলাই থেকে সারাদেশব্যাপী বিএনপির সদস্যপদ নবায়ন ও নতুন সদস্য সংগ্রহ কার্যক্রম শুরু হয়েছে। রবিবার বিকালে পাইকপাড়া ওয়াপদা বাঁধ বাজারে হরিপুর ইউনিয়ন বিএনপির সদস্য নবায়ন ও নতুন সদস্য সংগ্রহ কার্যক্রম উদ্বোধন করার জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করার হয় এবং অতিথি হিসেবে উপস্থিত থাকার জন্য জেলা বিএনপি ও সদর উপজেলা বিএনপির নেতৃবৃন্দদেরকে দাওয়াত করা হয়।

কিন্ত অনুষ্ঠান শুরুর আগেই পুলিশ এসে তাদেরকে সেখানে কোন কর্মসূচী করা যাবে বলে নিষেধ করে এবং নেতা-কর্মীদের অনুষ্ঠান স্থলে যেতে বাঁধা প্রদান করে। ফলে সদস্য নবায়ন ও নতুন সদস্য সংগ্রহ কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠান পন্ড হয়ে যায়। সিরাজগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতি ও সদর উপজেলা বিএনপির সভাপতি মোঃ মজিবর রহমান লেবু জানান, বিএনপির শান্তিপুর্ন কর্মসূচী পালনে পুলিশের বাঁধা গণতান্ত্রিক রীতি-নীতি পরিপন্থি। সরকার যতই বিএনপির প্রতি অসহিষ্ণ আচরণ করুক না কেন তাতে কোন লাভ হবে না। এদেশের জনগণ বিএনপির সাথে ছিল এবং থাকবে।

সকল অত্যাচার-নির্যাতন,নিপীড়নের বিচার একদিন হবেই। সিরাজগঞ্জ জেলা বিএনপির যুগ্ন সাধারণ সম্পাদক ও সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ভিপি অমর কৃষ্ণদাস এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, বর্তমান শাসকগোষ্টী মানুষের বাক-ব্যাক্তি স্বাধীনতা ও গণতন্ত্রিক রীতি-নীতি হরণ করে দেশের বৃহত্তম ও জনপ্রিয় রাজনৈতিক দল বিএনপিকে শান্তিপুর্ন কর্মসূচী পালন করতে দিচ্ছে না। জনবিচ্ছিন্ন সরকার কর্তৃক এ ধরণের হীণ অপকর্মের উদ্দেশ্যই হচ্ছে রাষ্ট্রক্ষমতা হাতছাড়া না করা। এ ব্যাপারে সিরাজগঞ্জ সদর থানার ওসি ( তদন্ড) মোঃ রফিকের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, পুলিশের অনুমতি ছাড়াই বিএনপি অনুষ্টান করতে নিলে তাতে নিষেধ করা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে