received_1125777474205027

রাঙামাটি থেকে, নাজমুল হক হৃদয়: পার্বত্য চট্টগ্রাম চুক্তির ১৯ বছর পূর্তি উপলক্ষে আনন্দ র‍্যালী ও আলোচনা সভা করেছে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ। অনুষ্ঠানটি উপলক্ষে শুক্রবার সকালে রাঙামাটি জেলা পরিষদ কার্যালয় এর সামনে থেকে এক আনন্দ র্যালী বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে রাঙামাটি পৌরসভা প্রাঙ্গনে গিয়ে র্যালীটি শেষ হয়।তারপর  এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান বৃষকেতু চাকমার সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন সাবেক পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী   ও রাঙামাটি জেলা আওয়ামীলীগ সভাপতি দীপংকর তালুকদার। বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন তিন পার্বত্য জেলার সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু, রাঙামাটি জেলার ভারপ্রাপ্ত জেলা প্রশাসক প্রকাশ কান্তি চৌধুরী,রাঙামাটি জেলার ভারপ্রাপ্ত পুলিশ সুপার মো:শহিদুল্লাহ, রাঙামাটি  সেনাবাহিনীর রিজিয়ন কমান্ডার এয়ার মো: সানাউল্লাহ হক, রাঙামাটি জেলা আওয়ামীলীগ এর যুগ্ম সম্পাদক জসিম উদ্দীন বাবুল, রাঙামাটি জেলা আওয়ামীলীগ এর প্রচার সম্পাদক মমতাজুল হক, রাঙামাটি পৌরসভার পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী প্রমুখ।

সভায় বক্তারা জনসংহতি সমিতির উদ্দেশ্যে বলেন আওয়ামীলীগ সরকার চুক্তি স্বাক্ষরিত করেছে চুক্তি সরকারই বাস্তবায়ন করবে। চুক্তি বাস্তবায়ন  এর জন্য সরকার নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।  ৭২ টি ধারার মধ্যে ৪৮ টি ধারা বাস্তবায়িত হয়েছে বাকী ধারা চলমান রয়েছে। সরকারকে সময় দিতে হবে, গালিগালাজ, অসহযোগ আন্দোলন করে কখনো চুক্তি বাস্তবায়ন সম্ভব নাহ। বক্তারা আরও বলেন পাহারে অবৈধ অস্ত্র যতদিন উদ্ধার করা হবে নাহ ততদিন এই পার্বত্য চট্টগ্রামে অশান্তি চলতে থাকবে। বক্তারা অবৈধ অস্ত্র উদ্ধার করার জন্য প্রশাসন এর নিকট দাবি জানায়। প্রশাসনকে আগে সোচ্চার হতে হবে অবৈধ অস্ত্রবাজ দের বিরুদ্ধে, সাধারন জনগনকে এগিয়ে আসতে হবে অবৈধ অস্ত্রধারীদের বিরুদ্ধে আন্দোলন করার জন্য।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে