ssc

বিডি নীয়ালা নিউজ(৩১জানুয়ারি১৬)- আসাদুজ্জামান সুজন (নীলফামারী প্রতিনিধি): আগামীকাল সোমবার থেকে এসএসসি ও সমমান পরীক্ষায় নীলফামারী জেলায় ২০ হাজার ৫৭৩ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে। এসএসসিতে ২১টি, দাখিলে ৭টি, ভোকেশনালে ৬টি ও দাখিল ভোকেশনালে ৫টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে। এসএসসিতে ১৫ হাজার ৯২৪ জন ,দাখিলে ৩ হাজার ৬৫ জন ও দাখিল ভোকেশনালে ১১৯ জন পরীক্ষার্থী রয়েছে।

এসএসসিতে নীলফামারী সদরে নীলফামারী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের অধীন ২০টি, সরকারী উচ্চ বিদ্যালয়ের অধীন ১৯টি, ছমির উদ্দিন স্কুল এ্যান্ড কলেজের অধীন ১৭ টি, ডোমার সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের অধীন ১৩টি, চিলাহাটি গার্লস স্কুল এ্যান্ড কলেজের অধীন ৪টি, ডোমার বহুমুখী উচ্চ বিদ্যালয়ের অধীন ১০টি, ডিমলা রানী বৃন্দারানী উচ্চ বিদ্যালয়ের অধীন ৫টি, খগাখাড়িবাড়ী দ্বিমুখী বিদ্যালয়ের অধীন ১৩টি, ডিমলা আদর্শ উচ্চ বিদ্যালয়ের অধীন ৯টি, নাউতারা উচ্চ বিদ্যালয়ের অধীন ১১টি, জলঢাকা পাইলট উচ্চ বিদ্যালয়ের অধীন ১০টি, মীরগঞ্জ হাট উচ্চ বিদ্যালয়ের অধীন ১৪টি, জলঢাকা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের অধীন ৮টি, টেঙ্গনমারী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের অধীন ৫টি, কিশোরগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের অধীন ১৩টি, রণচন্ডি স্কুল এন্ড কলেজের অধীন ৯টি, বালিকা উচ্চ বিদ্যালয়ের অধীন ৮টি, সৈয়দপুর ক্যান্টনমেন্ট বোর্ড উচ্চ বিদ্যালয়ের অধীন ৬টি, সৈয়দপুর ক্যান্ট পাবলিক স্কুল এন্ড কলেজের অধীন ১০টি ও সৈয়দপুর কারিগরি স্কুল এন্ড কলেজের অধীন ১২টি শিক্ষাপ্রতিষ্ঠান রয়েছে।
এছাড়া দাখিলে নীলফামারী আলিয়া ফাজিল মাদ্রাসার অধীন ৩৮টি,সৈয়দপুর সোনাখুলি মুন্সীপাড়া কামিল মাদ্রাসার অধীন ১৭টি, ছিটমীরগঞ্জ শালনগ্রাম ফাজিল মাদ্রাসার অধীন ২৯টি, কেশবা সিনিয়র মাদ্রাসার অধীন ২৭টি, ডোমার ইসলামিয়া মাদ্রাসার অধীন ১২টি, ডিমলা নিজপাড়া ফাজিল মাদ্রাসার অধীন ৯টি এবং ছোটখাতা বহুমুখী ফাজিল মাদ্রাসার অধীন ১৪টি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে।

জেলা প্রশাসক কার্যালয়ের শিক্ষা শাখার সহকারী কমিশনার আহমেদ মাহবুব উল ইসলাম জানান, জেলা প্রশাসক মো. জাকীর হোসেনের সভাপতিত্বে মতবিনিময় সভায় নির্বিঘ্নে নকলমুক্ত পরিবেশে এসএসসি ও সমমান পরীক্ষা সম্পন্নে যাবতীয় বিষয় নিয়ে আলোচনা করা হয় এবং ইতিমধ্যে পরীক্ষার যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

Previous articleপ্রতিবন্ধি ভুট্টু মিসড কল পেলেই মালামাল নিয়ে দোকানে পৌঁছান
Next articleনীলফামারীতে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস এর প্রস্তুতি সভা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here