ডেস্ক রিপোর্টঃ জেলায় সরকারের সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় ৭১ হাজার ৮৩২ জন ব্যক্তিকে বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ভাতা দেয়া হচ্ছে । এর মধ্যে বয়স্ক ভাতা ৪৩ হাজার ২৯ জন, বিধবা ভাতা ১৮ হাজার ৬৬৪ জন এবং প্রতিবন্ধী ভাতা পাচ্ছেন ১০হাজার ১৩৯ জন ।
জেলা সমাজ সেবা বিভাগ সূত্র জানায়, জেলার ৬ উপজেলা ও চার পৌরসভায় সরকারের সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় সমাজ সেবা বিভাগের মাধ্যমে এ ভাতা প্রদান করা হচ্ছে। এর মধ্যে জেলা সদরে ৯ হাজার ৪১১ জনকে বয়স্ক ভাতা, ৪ হাজার ৩২৪ জনকে বিধবা ভাতা এবং ২ হাজার ১৪৫জনকে প্রতিবন্ধী ভাতা, সৈয়দপুর উপজেলায় ৫ হাজার ৬৪৬জনকে বয়স্ক ভাতা, ১হাজার ৯২৯ জনকে বিধবা ভাতা, ১হাজার ৪৬৭ জনকে প্রতিবন্ধী ভাতা, কিশোরগঞ্জ উপজেলায় ৬ হাজার ৯৩০ জনকে বয়স্ক ভাতা, ২ হাজার ৫৯৬ জনকে বিধবা ভাতা, ১ হাজার ৬৬৭জনকে প্রতিবন্ধী ভাতা, জলঢাকা উপজেলায় ৭ হাজার ৭০৪ জনকে বয়স্ক ভাতা, ৩ হাজার ৪৬৬ জনকে বিধবা ভাতা, ১ হাজার ৭৮৯ জনকে প্রতিবন্ধী ভাতা, ডোমার উপজেলায় ৬ হাজার ২৭৩ জনকে বয়স্ক ভাতা, ৩ হাজার ১৭২ জনকে বিধবা ভাতা, ১ হাজার ৪০২ জনকে প্রতিবন্ধী ভাতা, ডিমলা উপজেলায় ৬ হাজার ২৬১ জনকে বয়স্ক ভাতা, ২ হাজার ৮৯২ জনকে বিধবা ভাতা, ১ হাজার ৪৩৩ জনকে প্রতিবন্ধী ভাতা প্রদান করা হচ্ছে। এছাড়া জেলার চার পৌরসভায় (নীলফামারী, সৈয়দপুর, ডোমার, জলঢাকা) ৮০৪ জনকে বয়স্ক ভাতা, ২৯৫ জনকে বিধবা ভাতা ও ২৩৬ জনকে প্রতিবন্ধী ভাতা দেয়া হচ্ছে।
জেলা সমাজ সেবা বিভাগের সহকারী পরিচালক মো. রোকনুল ইসলাম বলেন,‘তিন মাস অন্তর উপকারভোগীর ব্যাংক হিসাবে ভাতার টাকা প্রদান করা হচ্ছে। তারা চেকের মাধ্যমে সেখান থেকে প্রয়োজন মাফিক টাকা উত্তোলন করে ব্যবহার করছেন। প্রতিমাসে বয়স্ক এবং বিধবা ভাতা ৫শ টাকা করে ও প্রতিবন্ধী ভাতা ৬শ টাকা করে প্রদান করা হচ্ছে ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে