দেশে গত ২৪ ঘন্টায় কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে ৩৭ জন মৃত্যুবরণ করেছেন। আর সুস্থ হয়েছেন ৩ হাজার ২৯৮ জন।
গতকালের চেয়ে আজ ৫ জন বেশি মৃত্যুবরণ করেছেন। গতকাল ৩২ জন মৃত্যুবরণ করেছেন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৪ হাজার ৫১৬ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৩৮ শতাংশ। গতকালও মৃত্যুর হার ছিল ১ দশমিক ৩৮ শতাংশ।
আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৩ হাজার ২৯৮ জন। গতকালের চেয়ে ১২৫ জন কম সুস্থ হয়েছেন। গতকাল সুস্থ হয়েছিলেন ৩ হাজার ৪২৩ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২ লাখ ২৪ হাজার ৫৭৩ জন।
আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬৮ দশমিক ৬০ শতাংশ। আগের দিন এই হার ছিল ৬৮ দশমিক ০৫ শতাংশ। আগের দিনের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ৫৫ শতাংশ বেশি।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ১৫ হাজার ৪১২ জনের নমুনা পরীক্ষায় ২ হাজার ২০২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকালের চেয়ে আজ ৬১০ জন বেশি শনাক্ত হয়েছেন। গতকাল ১১ হাজার ৩৫৪ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিলেন ১ হাজার ৫৯২ জন। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ২৯ শতাংশ। আগের দিন এ হার ছিল ১৪ দশমিক ০২ শতাংশ। আগের দিনের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ২৭ শতাংশ বেশি।
দেশে এ পর্যন্ত মোট ১৬ লাখ ৪৪ হাজার ৭২৪ জনের নমুনা পরীক্ষায় ৩ লাখ ২৭ হাজার ৩৫৯ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৯ দশমিক ৯০ শতাংশ। গতকাল এই হার ছিল ১৯ দশমিক ৯৬ শতাংশ।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, ‘করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫ হাজার ৪৮৮ জনের। আগের দিন সংগ্রহ করা হয়েছিল ১১ হাজার ২২৪ জনের। গতকালের চেয়ে আজ ৪ হাজার ২৬৪টি নমুনা বেশি সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের ৯৩টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে ১৫ হাজার ৪১২ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১১ হাজার ৩৫৪ জনের। গত ২৪ ঘন্টায় আগের দিনের চেয়ে ৪ হাজার ৫৮টি বেশি নমুনা পরীক্ষা হয়েছে।’

BSSN

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে