কাওছার হামিদ, কিশোরগঞ্জ (নীলফামারী) প্রতিনিধি: সরকারি রেকর্ডভুক্ত রাস্তা বন্ধ করে বাড়ি নির্মানের অভিযোগ উঠেছে এলাকার কিছু ক্ষমতাশীন ব্যক্তিদের বিরুদ্ধে।

অভিযোগে জানাগেছে নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার মাগুড়া মাস্টার ৪নং ওয়ার্ডের লুৎফরের বাড়ি হইতে ছকিনার বাড়ি পর্যন্ত সরকারি রেকর্ডভুক্ত রাস্তা।

রাস্তাটি মাগুড়া মৌজায় যার জে-এল নং ৩৭ দাগ নং ৯৬৩৫,৯৭৬৪ এই রাস্তার উপর দিয়ে প্রায় শতাধিক পরিবারের লোকজন চলাচল করেন।

কিন্তু ওই এলাকার কিছু ক্ষমতাশীন ব্যক্তি তাদের ক্ষমতার দাপট দেখিয়ে রাস্তাটি বন্ধ করে বাস, গাছসহ বাড়ি নির্মান করেছেন। ফলে চলাচলের চরম দুর্ভোগে পড়েছে ওই রাস্তার পথচারীরা।

উক্ত রাস্তা দিয়ে বর্তমান ভ্যানগাড়ি, বাইসাইকেল,মটরসাইকেল, অটোরিক্সাসহ কোন প্রকার যানবাহন চলাচলের অনুপযোগি হয়ে পড়েছে।

এমনকি ওই রাস্তা দিয়ে আবাদি জমির ফসলসহ কোন কিছু আনতে পারছেন না কৃষকরা। গৃহবন্দী হয়ে পড়েছে ওই রাস্তা দিয়ে চলাচলরত পরিবারের লোকজনরা।

উক্ত রাস্তা ছাড়া বিকল্প কোন উপায় নেই চলাচল করবে ওইসব পরিবার গুলো, ফলে বিপাকে পড়েছে তারা। এলাকাবাসী জানান আমরা কয়েক বছর ধরে ওই রাস্তার উপর দিয়ে চলাচল করে আসতেছি।

কিন্তু মৃত সবজালের চার পুত্র লুৎফর রহমান, ইউলিয়ম, নজরুল ইসলাম, শাহজালাল এবং মৃত ওমর আলীর ছেলে কাওছার হোসেন, আবু মুসা, কান্দুরার স্ত্রী ছকিনা বেগম, মৃত মোবারকের ছেলে আমিনুর রহমান ও আনারুল ইসলাম ক্ষমতার দাপট দেখিয়ে রাস্তাটি বন্ধ করে দিয়েছে ফলে আমরা ওই রাস্তা দিয়ে চলাচল করতে পারতেছিনা। সরকারি রাস্তা দিয়ে যদি চলাচল করতে না পারি তাহলে কোন রাস্তা দিয়ে চলাচল করবো। সরকার লক্ষ লক্ষ টাকা খরচ করে রাস্তা করে দিচ্ছে চলাচলের জন্য কিন্তু সেখানে তারা ক্ষমতার দাপট দেখিয়ে সরকারি রেকর্ডভুক্ত রাস্তা বন্ধ করে বাড়ি নির্মান করছেন। আমরা এর প্রতিকার চাই সরকারের কাছে রাস্তা উদ্ধারের জন্য। এদিকে রাস্তা উদ্ধারের জন্য এলাকাবাসী উপজেলা নির্বাহী অফিসারের বরাবর আবেদন করেছেন। এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার নুর-ই-আলম সিদ্দিকী বলেন বিষয়টি শুনানির জন্য নোর্টিশ করা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে