আসাদুজ্জামান পাভেল, ডিমলা নীলফামারী প্রতিনিধিঃ নীলফামারীর ডিমলা উপজেলায় স্মার্ট ভূমিসেবা সপ্তাহ-২০২৩ এর উদ্বোধন করা হয়েছে।

সোমবার (২২-মে) সকালে উপজেলা ভূমি অফিস কার্যালয়ের সামনে আনুষ্ঠানিকভাবে সপ্তাহব্যাপী স্মার্ট ভূমিসেবা সপ্তাহের শুভ উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা বেলায়েত হোসেন, উপজেলা ভূমি অফিসের প্রধান সহকারী (ভারপ্রাপ্ত) মফিজুর রহমান, সার্ভেয়ার আনিছুর রহমান ভূঁইয়া, উপজেলার পশ্চিম ছাতনাই ও পূর্বছাতনাই ইউনিয়ন ভূমি কর্মকর্তা এস, এম আমজাদ হোসেন, বালাপাড়া ও খগাখড়িবাড়ী ইউনিয়ন ভূমি কর্মকর্তা তহিদুল ইসলাম, ডিমলা সদর ও নাউতারা ইউনিয়নের ভূমি কর্মকর্তা আবুল হোসেন, খালিশা চাপানী ও গয়াবাড়ী ইউনিয়ন ভূমি কর্মকর্তা দুলাল চন্দ্র রায়, ঝুনাগাছ চাপানী ও টেপাখড়িবাড়ী ইউনিয়নের দায়িত্বরত ভূমি কর্মকর্তা গোলাম রাব্বানী।

ভূমি সপ্তাহের উদ্বোধন শেষে স্টল ঘুরে-ঘুরে দেখান সংশ্লিষ্টরা, এসময় ইউএনও বেলায়েত হোসেন বলেন, ৩টি স্টলের মাধ্যমে প্রতিদিন সকাল ৯ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এখান থেকে ভূমি সেবা প্রত্যাশিরা অনলাইনের মাধ্যমে ভূমি উন্নয়ন কর, ই-নামজারি, খতিয়ান, জমির ম্যাপ, জলমহলের আবেদন, ভূমি বিষয়ক অভিযোগসহ সকল ধরনের সেবা গ্রহণ করতে পারবেন।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা বেলায়েত হোসেন’র সভাপতিত্বে উপজেলা পরিষদ হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন, উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম, ভাইস চেয়ারম্যান নীরেন্দ্র নাথ রায়, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেজবাহুর রহমান, ত্রাণ শাখার উপ-সহকারী প্রকৌশলী ফেরদৌস আলম।

আলোচনার শেষ প্রান্তে অনুষ্ঠানের সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা বেলায়েত হোসেন তাঁর বক্তব্যে বলেন, ঘরে বসে সেবা নিতে সরকার সবকিছু অনলাইন করে দিয়েছে।

কিন্তু এখনো অনেকে অনলাইন সেবা নিতে অন্যের দারস্থ হচ্ছেন। আর সে সুযোগে একটি চক্র সেবা গৃহীতাদের ধোকা দিয়ে অর্থ হাতিয়ে নিচ্ছে। এ থেকে পরিত্রানের জন্য সবাইকে ই-সেবা গ্রহণ সম্পর্কে ভালোভাবে জানতে হবে। তিনি আরও বলেন, আমরা আশা করছি সময়ের ব্যবধানে স্ব-শরীরে উপস্থিত না হয়েও অনলাইনের মাধ্যমে বিভিন্ন সরকারি সেবা গ্রহণ করতে পারবেন। এতে করে সময় সাশ্রয়ের পাশাপাশি সাধারণ নাগরিকদের অর্থ ব্যয়ও অনেক কমে আসবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে