রাজধানীর বঙ্গবাজার কাপড়ের মার্কেটে দাউ দাউ করে জ্বলছে আগুন। পুড়ে যাচ্ছে স্বপ্ন; সব হারিয়ে দিশেহারা এখানকার ব্যবসায়ীরা। কান্না যেন থামছে না তাদের!

মঙ্গলবার (৪ এপ্রিল) ভোরে ভয়াবহ আগুনের সূত্রপাত হয়। নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসে ৪৩টি ইউনিট; সঙ্গে যোগ দিয়েছে সেনাবাহিনীর সম্মিলিত একটি দলও।

তবুও নিয়ন্ত্রণ করা যাচ্ছে না আগুন। আশপাশের ভবনগুলোতেও ছড়িয়ে পড়ছে আগুনের ভয়াবহতা।

দোকানিদের অভিযোগ, খবর পেয়েও ফায়ার সার্ভিসের কর্মীরা দেরি করে আসায় চারদিকে ছড়িয়ে পড়েছে আগুন। প্রথমে আগুন লাগে গুলিস্তান মার্কেটে। সেখানে থেকে আগুন ছড়িয়ে পড়ে বঙ্গবাজার মার্কেটে। এখন পাশের অন্য ভবনেও ছড়িয়ে পড়েছে। কাপড়ের মার্কেট হওয়ায় দ্রুত আগুন ছড়িয়ে পড়ছে।

একে একে ছাই হয়ে যাচ্ছে মার্কেটের সব কাপড়ের দোকান। এতে কান্নায় ভেঙে পড়েছেন এখানকার ব্যবসায়ীরা। ঈদকে সামনে রেখে কেউ লাখ লাখ টাকা, কেউবা কোটি টাকা বিনিয়োগ করেছেন। কিন্তু আগুন থেকে কোনো কিছুই উদ্ধার করা যায়নি। কান্নাজড়িত কণ্ঠে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা বলেন, সব হারিয়ে এখন তারা কী করবেন বুঝতে পারছেন না।মঙ্গলবার (৪ এপ্রিল) ভোরে ভয়াবহ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসে ৪৩টি ইউনিট। সেই সঙ্গে যোগ দিয়েছে সেনাবাহিনীর সম্মিলিত দলও।

তবুও নিয়ন্ত্রণ করা যাচ্ছে না আগুন। আশেপাশের ভবনগুলোতেও ছড়িয়ে পড়ছে আগুনের ভয়াবহতা।

দোকানিদের অভিযোগ, আগুন লাগার খবর পেলেও ফায়ার সার্ভিসের কর্মীরা দেরি করে আসায় আগুন চারদিকে ছড়িয়ে পড়েছে। প্রথমে আগুন লাগে গুলিস্তান মার্কেটে। সেখানে থেকে আগুন ছড়িয়ে পড়ে বঙ্গবাজার মার্কেটে। এখন পাশের অন্য ভবনেও ছড়িয়ে পড়েছে। কাপড়ের মার্কেট হওয়ায় দ্রুত আগুন ছড়িয়ে পড়ে।

একে একে মার্কেটের দোকান পুড়ে ছাই হয়ে যাওয়ায় কান্নায় ভেঙে পড়েছেন ব্যবসায়ীরা। ঈদকে সামনে রেখে কেউ লাখ লাখ টাকা, কেউবা কোটি টাকা বিনিয়োগ করেছেন। কিন্তু আগুন থেকে কোনো কিছুই উদ্ধার করা যায়নি। কান্নাজড়িত কণ্ঠে ক্ষতিগ্রস্ত এসব ব্যবসায়ীরা বলেন, সব হারিয়ে এখন কী করব বুঝতে পারছি না।

SO/N

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে