জয়নাল আবেদীন হিরো, নীলফামারী জেলা প্রতিনিধিঃ নীলফামারীর ডোমার উপজেলার ৭নং বোড়াগাড়ী ইউনিয়নের বোড়াগাড়ী বালিকা উচ্চ বিদ্যালয়ের ৫ থেকে ১৬ বছর বয়সী শিক্ষার্থীদের কৃমি নাশক ট্যাবলেট সেবনের মধ্যে দিয়ে ২৮ তম জাতীয় কৃমি নাশক সপ্তাহের শুভ উদ্বোধন ঘোষণা করেন ডোমার মডেল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের রুপকার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রায়হান বারী।

রবিবার ৮ অক্টোবর সকাল ১০ টায় বোড়াগাড়ী বালিকা উচ্চ বিদ্যালয়ে সাত দিনব্যাপী কৃমি নাশক সপ্তাহের শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের আয়োজনে এবং বোড়াগাড়ী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলমের সার্বিক তত্ত্বাবধানে এই সময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্যানিটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক(ইনচার্জ) আল-আমীন রহমান, ইপিআই হাবিবুর রহমান এবং সংশ্লিষ্ট ওয়ার্ডের স্বাস্থ্য সহকারী বিকাশ চন্দ্র রায়।

এবিষয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্যানিটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক আল-আমীন রহমান বলেন ক্ষুদে ডাক্তার কার্যক্রমের মাধ্যমে শতভাগ শিক্ষার্থীসহ বিদ্যালয় বর্হিভূত ছেলে ও মেয়েদের কৃমি নাশক ট্যাবলেট সেবনের প্রয়োজনীয়তার ওপর গুরুত্ব দিয়ে আন্তরিকতা সাথে দ্বায়িত্ব পালনের আহবান জানান।

এবিষয়ে মডেল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের রুপকার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রায়হান বারী জানান, আজ সকালে বোড়াগাড়ী বালিকা উচ্চ বিদ্যালয়ে ২৮ তম জাতীয় কৃমি নাশক সপ্তাহের শুভ উদ্বোধন করা হয়েছে। আজ থেকে শুরু করে আগামী ১৪ অক্টোবর পর্যন্ত ৭ দিন ব্যাপী এই কর্মসূচী চলমান থাকবে। এই কর্মসূচীর আওতায় ৫ থেকে ১৬ বছর বয়সী সকল শিশুদের কৃমি নাশক ট্যাবলেট খাওয়ানো হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে