আসাদুজ্জামান পাভেল, ডিমলা, নীলফামারী প্রতিনিধি‌: সোনালী আঁশের সোনারদেশ পরিবেশ বান্ধব বাংলাদেশ” প্রতিপাদ্যে ও বাংলার পাট বিশ্বমাত শ্লোগানে নীলফামারীর ডিমলা উপজেলায় উন্নত প্রযুক্তিনির্ভর পাট ও পাটবীজ উৎপাদন এবং সম্প্রসারণ প্রকল্পের আওতায় ৮০ জন পাটচাষীদের একদিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১-নভেম্বর) সকালে বস্ত্র ও পাট অধিদপ্তর ডিমলা উপজেলার আয়োজনে উপজেলা অডিটোরিয়াম হলরুমে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নুর-ই-আলম সিদ্দিকী। এসময় পাট অধিদপ্তর, ঢাকা এর ডিপিডি (উপ-সচিব) ও প্রশিক্ষণ মনিটরিং কর্মকর্তা সৈয়দ ফারুক আহম্মেদ অনলাইন (ভারচুয়ালী) যুক্ত ছিলেন।

উপজেলা উপ-সহকারী পাট উন্নয়ন কর্মকর্তা দরিবুল্লাহ সরকারের সভাপতিত্বে পাটচাষীদের মাঝে উন্নত জাতের পাট চাষ ও পাট সংরক্ষণের উপর গুরুত্ব আরোপ করে হাতে-কলমে প্রশিক্ষণ প্রদান করেন, রংপুর পাট অধিদপ্তর রংপুর অঞ্চলের সহকারী পরিচালক কৃষিবিদ মোঃ সোলায়মান আলী, নীলফামারী জেলা কৃষি সম্প্রসারণ এর উপ-পরিচালক ড. এস,এম আবু বক্কর সাইফুল ইসলাম, জেলা পাট উন্নয়ন কর্মকর্তা এ,টি, এম তৈবুর রহমান ও উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সেকেন্দার আলী।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে