মোঃ আমজাদ হোসেন, জয়পুরহাট জেলা প্রতিনিধি: অদ্য ২০-১১-২০২২ খ্রিঃ রবিবার জয়পুরহাট পুলিশ লাইন্স মাঠে অফিসার ও ফোর্সের সমন্বয়ে মাস্টার প্যারেড অনুষ্ঠিত হয়। সকাল ০৮.০০ ঘটিকায় প্যারেডে কুচকাওয়াজ অভিবাদন গ্রহণ ও প্যারেড পরিদর্শন করেন জনাব মোহাম্মদ নূরে আলম, পুলিশ সুপার, জয়পুরহাট।

প্যারেড অধিনায়ক প্যারেড অধিনায়ক জনাব ইশতিয়াক আলম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল), জয়পুরহাট এবং সহ-অধিনায়ক জনাব মোঃ নওশাদ আলী, ভারপ্রাপ্ত আরআই, পুলিশ লাইন্স, জয়পুরহাট এর নেতৃত্বে জেলার অফিসার ও ফোর্সের সমন্বয়ে গঠিত ০৬টি কন্টিনজেন্ট ও ব্যান্ডদলের নয়নাভিরাম প্যারেড পরিদর্শন ও অভিবাদন গ্রহন করেন পুলিশ সুপার, জয়পুরহাট। পরিদর্শনকালে মাঠ পর্যায়ের প্যারেড দক্ষতা মূল্যায়ণ করেন এবং চৌকস পুলিশ সদস্যদের পুরস্কৃত করেন। সেই সাথে সুশৃংখলভাবে পেশাগত দায়িত্ব যথাযথভাবে পালনের নির্দেশ প্রদান করেন। দায়িত্ব পালনকালে পুলিশ সদস্যদের জনগণের সাথে সু-সম্পর্ক বজায় রাখার নির্দেশ প্রদান করেন।

এ সময় তিনি অফিসার ও ফোর্সদের উদ্দেশ্যে শৃঙ্খলা, ড্রেসরুলস মেনে পোশাক পরিধান করা, স্বাস্থ্য সচেতনতা, পরিস্কার পরিচ্ছন্নতা এবং জনসাধারণের সাথে উত্তম ব্যবহারসহ বিভিন্ন দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখেন। তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো ব্যবহারে পুলিশ হেডকোয়ার্টার্স এর নির্দেশনাবলী গুলো মানার জন্য এবং সর্বোচ্চ সতর্ক থাকার জন্য নির্দেশ প্রদান করেন।

তিনি আরো বলেন, বাংলাদেশ পুলিশ পেশাদারিত্বের পাশাপাশি অনেক মানবিক কাজে অংশগ্রহণ করছে। এ সময় পুলিশ সুপার বলেন, ইউক্রেন-রাশিয়া যুদ্ধের জন্য আন্তর্জাতিক বাজারে জ্বালানি তেলের দাম বহুগুণ বেড়ে যাওয়ায় বিদ্যুৎ উৎপাদন খরচও বহু গুন বেড়ে গেছে। এ কারণে আমাদের পুলিশ সদস্যদের বিদ্যুৎ ও জ্বালানি অপচয় কমাতে হবে এবং তা ব্যবহারে সর্বোচ্চ সাশ্রয়ী হতে হবে। অফিস ও ব্যারাক ভবনে অকারণে যেন একটা ফ্যান বা লাইট না জ্বলে সে বিষয়ে নিশ্চিত করার জন্য জয়পুরহাট জেলা পুলিশের সকল ইউনিট ইনচার্জদের নির্দেশ প্রদান করেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে