মোঃ আমজাদ হোসেন, জয়পুরহাট জেলা প্রতিনিধি: জয়পুরহাট জেলা কারাগার থেকে এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েছেন এক শিক্ষার্থী। তিনি পাঁচবিবি উপজেলার মহীপুর হাজী মহসিন সরকারি কলেজের শিক্ষার্থী।

আজ রোববার থেকে শুরু হওয়া এইচএসসি পরীক্ষায় কারাগার থেকে অংশ নিয়েছেন তিনি। বিষয়টি দৈনিক বাংলাকে নিশ্চিত করেছেন জয়পুরহাট জেলা কারাগারের জেল সুপার রীতেশ চাকমা।

জেলা কারাগার সূত্রে জানা গেছে, জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার আরজি অনন্তপুর গ্রামের আব্দুর রশিদের ছেলে ও মহীপুর হাজী মহসিন সরকারি কলেজের শিক্ষার্থী আরাফাত হোসেন (২০)। নারী ও শিশু নির্যাতনের দুটি মামলায় ২০২২ সালের ২৭ জুলাই থেকে জয়পুরহাট জেলা কারাগারে রয়েছেন আরাফাত।

জামিন না হওয়ায় জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মো. শরীফুল ইসলামের অনুমোদনের পরিপ্রেক্ষিতে তাকে কারাগারে পরীক্ষা দেয়ার অনুমতি দেয়া হয়।

শিক্ষার্থীর এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণের ব্যাপারে জেলা প্রশাসক বরাবর চিঠি লিখেন জেল সুপার। চিঠি পাওয়ার পর জেলা প্রশাসক কন্ট্রোলার বরাবর চিঠি পাঠান। এরপর বোর্ড কন্ট্রোলার থেকে পরীক্ষার অনুমতি আসে। পরে জেলা প্রশাসন থেকে তার পরীক্ষা গ্রহণের ব্যবস্থা করা হয়। আরাফাত জয়পুরহাট সরকারি কলেজ কেন্দ্রের আওতায় পরীক্ষা দিচ্ছে। সেখান থেকে তাকে প্রশ্নপত্র সরবরাহ করা হচ্ছে।

জেল সুপার রীতেশ চাকমা দৈনিক বাংলাকে বলেন, দুই মামলায় গত ২৭ জুলাই থেকে আরাফাত কারাগারে। পরীক্ষার দিন তাকে সময় মতো প্রশ্ন দেয়া হয়েছে।

জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মো. শরীফুল ইসলাম বলেন, এক শিক্ষার্থী জেলা কারাগার থেকে এবারের এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন। জেলায় এ বছর এইচএসসি ও সমমান পরীক্ষায় ৮ হাজার ৫৯৫ জন শিক্ষার্থী অংশ নিয়েছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে