ঢাকা: রাজধানীর চন্দ্রিমা উদ্যানে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের যে কবর আছে, সেখানে জিয়ার লাশ নেই বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।  

তিনি বলেছেন, ওখানে জিয়ার লাশ নেই, এটা খালেদা জিয়াও খুব ভালোভাবে জানে।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকা মহানগর আওয়ামী লীগ (উত্তর) এবং ঢাকা মহানগর আওয়ামী লীগ (দক্ষিণ) আয়োজিত আলোচনা সভায় (ভার্চ্যুয়াল) এ কথা বলেন তিনি।

বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, চন্দ্রিমা উদ্যানে জিয়ার কবরে গিয়ে মারামারি করলো বিএনপি, বিএনপি জানে না যে সেখানে জিয়ার কবর নেই, জিয়া নাই ওখানে, জিয়ার লাশ নাই। তারাতো ভালই জানে। তাহলে এত নাটক করে কেন? খালেদা জিয়াও খুব ভালোভাবে জানে।

শেখ হাসিনা বলেন, খালেদা জিয়া বা তারেক জিয়া কি বলতে পারবে তার বাবার লাশ তারা দেখেছে, গুলি খাওয়া লাশ তো দেখাই যায়। তারা কি দেখেছে কখনো? বা কোন একটা ছবি দেখেছে কেউ? দেখেনি। কারণ ওখানে (জিয়ার) কোনো লাশ ছিল না। ওখানে একটা বাক্স আনা হয়েছিল। সেখানে এই বাক্সের ফাঁক থেকে যারা দেখেছে একটু সেই এরশাদের মুখ থেকেই শোনা- কমব্যাকড ড্রেস পরা ছিল। জিয়াউর রহমান তো তখন প্রেসিডেন্ট, তখন তো সে কমব্যাক্ড ড্রেস পরে না। এটা কি বিএনপির লোকরা জানে না।

তিনি বলেন, সেখানে গিয়ে তাদের মারামারি, ধস্তাধস্তি করার চরিত্র তো এখনো যায়নি। কিন্তু আমাদের স্বাধীনতাবিরোধী চক্র, দেশি ও আন্তর্জাতিকভাবে তাদের একটা সমর্থন সব সময় ছিল। এটাই দুর্ভাগ্য। এটাই দুর্ভাগ্যের। জাতির পিতার যে উদারতা, সেই উদারতার সুযোগটা তারা নিয়েছে।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এস এম মান্নান কচির সঞ্চালনায় স্মরণসভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী, সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির।

ban/N

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে