এম ডি বাবুল: র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী চট্টগ্রাম হতে একটি যাত্রীবাহী বাসযোগে অবৈধ মাদকদ্রব্য নিয়ে ঢাকার দিকে যাচ্ছে। উক্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক দল গত ১৯ জুন ২০২৩ ইং তারিখে চট্টগ্রাম জেলার সীতাকুন্ড থানাধীন দক্ষিণ সলিমপুর এলাকায় ঢাকা -চট্টগ্রাম মহাসড়কের পাকা রাস্তার উপর একটি চেকপোষ্ট স্থাপন করে গাড়ী তল্লাশী শুরু করে। এ সময় একটি সন্দেহজনক বাসকে থামানোর সংকেত দিলে বাসটি চেকপোষ্টের সামনে এসে থামায়। বাসটি থামার সংগে সংগে দুজন লোক বাস থেকে নেমে পালানোর চেষ্টা করলে র‌্যাব সদস্যরা আসামী ১। মোঃ আইয়ুব খান ভুইয়া (৫৮), পিতা-মৃত নুরুল আলম ভুইয়া, সাং-কুচিয়ামোড়া, থানা-সন্দীপ, জেলা-চট্টগ্রাম, এবং ২। বদিউল আলম (৫৫), পিতা-মৃত আফজাল মিয়া, সাং-সরাইপাড়া, থানা-পাহাড়তলী, চট্টগ্রাম মহানগরী’দ্বয়কে আটক করে। আটককৃত আসামীদের জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে স্বীকার করে তাদের নিকট মাদকদ্রব্য আছে যা বিক্রয়ের জন্য তারা তাদের হেফাজতে রেখেছে। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সামনে বাসের ব্যাগ রাখার তাক এর ভিতর রক্ষিণ দুটি শপিং ব্যাগ হতে আসামীদের নিজ হাতে বের করে দেয়ামতে ০৮টি প্লাস্টিকের সাদা রংয়ের টিউব যার ভিতরে মোট ৩৭৩ গ্রাম নেশাজাতীয় এ্যামফিটামিন উপাদানযুক্ত দানাদার মাদকদ্রব্য যার বাণিজ্যিক নাম আইস (ক্রিস্টাল মেথ) উদ্ধারসহ আসামীদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামীদ্বয়কে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তারা পরস্পর যোগসাজশে দীর্ঘদিন যাবৎ বিভিন্ন সীমান্তবর্তী এলাকা হতে অবৈধ মাদকদ্রব্য আইস (ক্রিস্টাল মেথ) সংগ্রহ করে চট্ট্রগ্রাম জেলাসহ দেশের বিভিন্ন জেলায় পাইকারী ও খুচরা বিক্রয় করে আসছে। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ৩৭ লক্ষ টাকা।

গ্রেফতারকৃত আসামী ও উদ্ধারকৃত মাদকদ্রব্য সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে