এম ডি বাবুল: গত ০৯ মে ২০২৩ তারিখ অনুঃ ৩.৩০ মিনিটের সময় র‌্যাব-১৫, কক্সবাজার এর সিপিসি-৩ বান্দরবান ক্যাম্পের আভিযানিক দল অবগত হয়, চট্টগ্রাম জেলার সাতকানিয়া থানাধীন কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের সাতকানিয়া রাস্তার মাথায় শাহ মজিদিয়া ভাত ঘরের সামনে সড়কের পূর্ব পাশে কতিপয় কালোবাজারি বাংলাদেশে প্রচলিত মুদ্রার ন্যায় জাল টাকা ক্রয়-বিক্রয়ের লক্ষ্যে সিএনজি সহ অবস্থান করছে।

উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫, কক্সবাজার এর সিপিসি-৩ বান্দরবান ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল বর্ণিত স্থানে অভিযান পরিচালনার একপর্যায়ে একটি সিএনজি চালিত অটোরিকশা দ্রুত কৌশলে চলে যাওয়ার প্রাক্কালে র‌্যাবের আভিযানিক দল সিএনজি সহ (রেজিঃ নং চট্টগ্রাম-থ-১৯) দুইজনকে গ্রেফতার করতে সক্ষম হয়।

এবং উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত ব্যক্তিদ্বয় ও সিএনজি তল্লাশী করে ৫০০ ও ১০০০ টাকা মূল্যমানের সর্বমোট ৫,১২,০০০ (পাঁচ লক্ষ বার হাজার) টাকার জালনোট উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত ব্যক্তিদের বিস্তারিত পরিচয় ১। শেখ আহাম্মদ (৩৫), পিতা-মৃত আবুল কাশেম এবং ২। হায়নে আলম @ আব্দুল খালেক (৩২), পিতা-মৃত রহমত উল্লাহ, উভয় সাং-পূর্ব কলাউজান, ০৭নং ওয়ার্ড, ০৫নং জয়নগর ইউনিয়ন, থানা-লোহাগাড়া, জেলা-চট্টগ্রাম বলে জানা যায়।

জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, আটককৃত ব্যক্তিদ্বয় পরস্পর যোগসাজশে দীর্ঘদিন যাবৎ বাংলাদেশী জাল কারেন্সী নোট কক্সবাজারসহ দেশের বিভিন্ন জায়গায় বিক্রয় ও লেনদেন করে আসছে মর্মে জানা যায়। অদ্য উপরোল্লিখিত জাল টাকাসহ র‌্যাব-১৫ এর আভিযানিক দলের কাছে ধৃত হয়।

উদ্ধারকৃত জালনোটসহ আসামীদ্বয়ের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে চট্টগ্রাম জেলার সাতকানিয়া থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে