2016.05.14

বিডি নীয়ালা নিউজ(১৫ই  মে১৬)-আজিজ খান(গোলাপগঞ্জ, সিলেট প্রতিনিধি):  গোলাপগঞ্জে কুশিয়ারা নদীর ফেরী সার্ভিস এক মাস থেকে বন্ধ রয়েছে। নদীর পানি কমলেও কর্তৃপক্ষ ফেরী সার্ভিস চালুর উদ্যোগ না নেয়ায় জন চলাচলে দূর্ভোগের সৃষ্টি হয়েছে।

বিষয়টি স্থানীয় লোকজনের পক্ষ থেকে সড়ক ও জনপদ বিভাগকে অবহিত করা হলেও তা চালুর লক্ষে কোন পদক্ষেপ না নেয়ায় জনসাধারণের মধ্যে তীব্র ক্ষোভ বিরাজ করছে। বিভিন্ন মহলের পক্ষ থেকে দ্রুত ফেরী সার্ভিস চালুর জন্য জোরালো দাবি জানিয়েছেন বিশিষ্ট জনেরা।

সিলেট থেকে বিয়ানীবাজার তথা পূর্ব সিলেটে যাতায়াতে বিকল্প পথ হিসাবে গোলাপগঞ্জ, আমুড়া ভায়া শিকপুর-বহরগ্রাম ফেরী সার্ভিস অনেকটা সহজ মাধ্যম। এখানে সিলেট-বারইগ্রাম সড়ক হতে প্রায় ১৫ কিলোমিটার রাস্তা কম হওয়ায় প্রতিদিন হাজার হাজার যাত্রী সাধারণ ঐ পথ দিয়েই চলাচল করতেন। গত বছর কুশিয়ারা নদীর উপর চন্দরপুর-সুনামপুর সেতু চালু হলে শিকপুর-বহরগ্রাম ফেরী সার্ভিসের গুরুত্ব অনেকটা কমে যায়। যে ফেরী দিয়ে এক সময় প্রতিদিন শত শত যানবাহন পারাপার হত, এখন সারা দিয়ে গুটি কয়েক যানবাহন চলাচল করে। ফেরী সার্ভিসের গুরুত্ব কমে যাওয়ায় তা ইজারা নিতে কেহ এগিয়ে আসেনি। লোকসানের ঘানি টেনে কর্তৃপক্ষ নিজেস্ব লোকবল দিয়ে ফেরী সার্ভিস কোন রকমে চালু রাখেন। গত মাসের শেষের দিকে কুশিয়ারা নদীর পানি হঠাৎ বৃদ্ধি পেলে ফেরী সার্ভিস বন্ধ হয়ে যায়। ফেরীঘাট ও পন্টুন পানিতে তলিয়ে যাওয়ায় ফেরী সার্ভিস বন্ধ করা হলে এখন পানি কমার পরও তা চালু করা হয়নি।

এ ব্যাপারে নদী পূর্ব পাড়ের অধিবাসী, বুধবারী বাজার ইউনিয়নের চেয়ারম্যান ফখরুল ইসলাম আছকির অভিযোগ করে বলেন, ফেরী বন্ধ থাকায় প্রতিদিন হাজারও মানুষ চলাচলে ভোগান্তির শিকার হচ্ছেন। এলাকাবাসীর পক্ষ থেকে বিষয়টি কর্তৃপক্ষকে অবহিত করা হলেও তারা এ ব্যাপারে কোন পদক্ষেপ নেয়নি বলে তিনি জানান। দীর্ঘ প্রায় একমাস ধরে শিকপুর-বহরগ্রাম ফেরী সার্ভিস বন্ধ থাকায় প্রতিদিনই দূর্ভোগের মধ্য দিয়ে দু’পারের জনগণ যাতায়াত করতে দেখা যায়।

এ ব্যাপারে বুধবারী বাজার ইউনিয়নের নব-নির্বাচিত চেয়ারম্যান মস্তাব উদ্দিন কামাল ফেরী সার্ভিত দ্রুত চালু করে জনগণকে দূর্ভোগের কবল থেকে রক্ষার জন্য  এলাকাবাসীর পক্ষ থেকে জোরালো দাবী জানিয়েছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে