গোলাপগঞ্জ (সিলেট) থেকে,আজিজ খানঃ গোলাপগঞ্জের বাঘায় অবসর প্রাপ্ত শিক্ষকদের সম্মানে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার বদরুল ইসলাম শোয়েব বলেছেন, শিক্ষকরা জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ শিক্ষা দানে ব্যয় করে শুধু নিজেরা সম্মানিত হননি, আলোকিত সমাজ গঠনে মাইল ফলক হিসেবে কাজ করেছেন। অবসরে গেলেও সমাজে তারা অবদান রাখার যথেষ্ট সুযোগ রয়েছে। সমাজ থেকে অবসর নেয়ার কোন সুযোগ নেই। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেছেন, প্রতিযোগীতার এ যুগে তথ্য ও প্রযুক্তির বিষয়ে গুরুত্বসহকারে জ্ঞান লাভ করতে হবে। পাঠ্য পুস্তক থেকে জ্ঞান লাভের পাশাপাশি নৈতিকতার জ্ঞানে শিক্ষার্থীরা নিজেদেরকে গড়ে তুলতে না পারলে সমাজে ভাল মানুষ হিসাবে পরিচিতি পাওয়া যাবে না। প্রত্যেক শিক্ষার্থীরা শিক্ষা লাভের সঙ্গে অন্যায়, অপকর্ম, ঘুষ দুর্নীতির বিরুদ্ধে মনোভাব গড়ে তুলতে হবে। বিশেষ করে গুরুজনদেরকে সম্মান প্রদর্শনের জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহবান জানান।
বাঘা হাজী আব্দুল আহাদ উচ্চ বিদ্যালয় ও কলেজ প্রাঙ্গনে হিলফুল ফুযুল হেল্পিং ফাউন্ডেশন এর উদ্যোগে বাঘা ইউনিয়নের অবসর প্রাপ্ত ১২ জন শিক্ষকের সম্মানে গতকাল বৃহস্পতিবার এক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। সংগঠনের সহ-সভাপতি ফারুক আল মাহমুদের সভাপতিত্বে ও সেক্রেটারী এম সাইদুল হাসান ও কামরুল ইসলামের যৌথ পরিচালনায় এবং আবু সুফিয়ানের পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন সিলেট সরকারি কলেজের প্রিন্সিপাল প্রফেসর আতাউর রহমান। এসময় তিনি তার বক্তব্যে বলেন গোলাপগঞ্জের গর্বিত সন্তানদের জন্য আমরা দেশবাসী গর্ববোধ করি। ত্রিশটি বছর শাহজালালের পূন্য ভূমিতে শিক্ষকতার পেশায় দায়িত্ব পালনের সুযোগ পাওয়ায় নিজেকে ধন্য মনে করছি। অবসর প্রাপ্ত শিক্ষকদের সম্মান জানাতে একটি অনুষ্ঠানের আয়োজন করায় তিনি আয়োজকদের ধন্যবাদ জানিয়ে বলেন, শিক্ষিত সুধী জনকে সম্মান জানালে শিক্ষিত সমাজ গড়ে উঠবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কাজিরবাজার মাদ্রাসার সিনিয়র শিক্ষক, প্রখ্যাত আলেম মাওলানা শাহ মমসাদ আহমদ, সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সচিব সাংবাদিক আব্দুল আহাদ, সিলেট জেলা পরিষদের সদস্য স্যায়িদ আহমদ সুহেদ, সিলেট সরকারি কলেজের প্রভাষক অরবিন্দ কুমার দত্ত, হাজী আব্দুল আহাদ উচ্চ বিদ্যালয় ও কলেজের ভারপ্রাপ্ত প্রিন্সিপাল আব্দুল কুদ্দুস, সালাম মকবুল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কৃপাময় চন্দ্র চন্দ, হাজী আব্দুল আহাদ উচ্চ বিদ্যালয় ও কলেজ গভরনিং বডির সদস্য ফারুক আহমদ, বিশিষ্ট সমাজসেবী আশরাফ উদ্দিন ফরহাদ, সিনিয়র শিক্ষক আব্দুল বাছিত, শিক্ষিকা আফছানা বেগম, করিম উল্লাহ মার্কেট ব্যবসায়ী সমিতির সাংগঠনিক সম্পাদক হিলাল আহমদ, শিক্ষক কুতুব আলী, তরুণ সমাজসেবী জুয়েল আহমদ, তরুণ শিক্ষক কুতুব আলী, সংবর্ধিত শিক্ষকদের মধ্যে ফখর উদ্দিন, হারুনুর রশিদ, ফয়জুর রহমান, গিয়াস উদ্দিন প্রমুখ। অনুষ্ঠানে বিশিষ্ট ব্যক্তিবর্গের মধ্যে উপস্থিত ছিলেন পরগনা বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব নজরুল ইসলাম কলিম, বিশিষ্ট সমাজসেবী লুৎফুর রহমান লুতি, তরুণ সমাজকর্মী হাবিবুর রহমান, প্রবীন শিক্ষক আব্দুস সুবহান, আব্দুল হক, নিজাম উদ্দিন, আব্দুল রাজ্জাক, সমাজসেবী নুরুল হক, ডা. মখন আলী, জাহাঙ্গীর হোসেন। অনুষ্ঠানে সংগঠনের সভাপতি যুক্তরাজ্য প্রবাসী ফয়ছল মালিক লন্ডন থেকে ভিডিও কলের মাধ্যমে বক্তব্য দিয়ে সবার প্রতি কৃতজ্ঞতা জানান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে