মারুফ সরকার, ঢাকা: গুম হয়ে যাওয়া ব্যক্তিদের স্মরণে আন্তর্জাতিক দিবস উপলক্ষে বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির উদ্যোগে বেলা ১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে সংগঠনের চেয়ারম্যান মো. মঞ্জুর হোসেন ঈসা ও মহাসচিব এড. সাইফুল ইসলাম সেকুলের নেতৃত্বে নাগরিক মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে গুম হওয়া ব্যক্তিদের পরিবারের সদস্যসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ অংশগ্রহণ করেন। আরো অংশ নেন কুষ্টিয়া জেলা জাতীয় মানবাধিকার সমিতির সাধারণ সম্পাদক জান্নাতুল ফেরদৌস জিনিয়া, কেন্দ্রীয় নেতা হাফেজ মাসুম বিল্লাহসহ প্রমুখ।

মানববন্ধন কর্মসূচিতে সংগঠনের চেয়ারম্যান মো. মঞ্জুর হোসেন ঈসা বলেন, জাতিসংঘ থেকে ৩৪ জনের একটি তালিকা সরকারের কাছে প্রেরণ করে তাদের অবস্থান পরিস্কার করার জন্য যে আহ্বান জানানো হয়েছে আমরা আশা করবো অতিদ্রুত এ বিষয়ে সরকার গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন। বাংলাদেশে যারা গুমের শিকার হয়েছেন তাদের বিষয়ে একটি স্বাধীন তদন্ত কমিশন গঠন করে জাতির সামনে গুমের শিকার ব্যক্তিদের শে^তপত্র প্রকাশ করার আহ্বান জানান।

তিনি বলেন, বছরের পর বছর যারা নিখোঁজ রয়েছে তাদের মা, বাবা অনেকের পৃথিবী ছেড়ে চলে গেছে। তাদের অনেকের সন্তানরা এখন স্বাভাবিকভাবে জীবনযাপন করতে পারছে না। এর দায়ভার কে নেবে ? এই করোনা মহামারীর সময় তারা কোথায় আছে, কেমন আছে পরিবারের সদস্যসহ জাতি জানতে চায়। আশা করছি এ ব্যাপারে সরকার জরুরী ভিত্তিতে পদক্ষেপ গ্রহণ করবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে