গরীবদের  পাশে স্মারক সংগ্রাহক জসিম

মারুফ সরকার :
বর্তমান সময়ে মানুষের মধ্যে  আতঙ্ক সৃষ্টিকারীর নাম হলো করোনা ভাইরাস। সারা বিশ্বের মানুষ এখন ঘরে বসে আছে।  করোনা মোকাবিলায় ইতোমধ্যে দেশের শিক্ষা-প্রতিষ্ঠানসহ অনেক অফিস-আদালত বন্ধ ঘোষণা করা হয়েছে। সাধারণ ছুটি চলছে সারা দেশে যা আগামী ২৫ এপ্রিল পর্যন্ত থাকবে।  করোনার প্রভাব পড়েছে বাংলাদেশের ক্রিকেট  অঙ্গনেও। যারা নিম্ন বিত্ত তারা খুব কষ্টের মধ্যে জীবন যাপন করছেন।   অসহায় মানুষের জন্য  এগিয়ে আসলেন স্মারক সংগ্রাহক জসিম। নিজ এলাকা ফকিরাপুলে নিজের সামর্থ্যের মধ্যে খেটে-খাওয়া মানুষদের খাবার-দাবার বিতরণ করেন তিনি।

 জসিম বলেন, ‘আমরা সবাই নিজেদের মতো করে খাচ্ছি কিন্তু অন্য দিকে খেটে-খাওয়া পরিশ্রমী মানুষরা অসহায় অবস্থায় পড়ে আছে। তাদের কোনো আয় নেই বললেই চলে। তাই বিবেকের টানে আমি আমার সাধ্যের মধ্যে তাদের জন্য এগুলো কিনে বিতরণ করছি। আমার এই সাহায্য হয়তো খুব বেশি মানুষের উপকারে আসেনি। কিন্তু আমি যাদেরকে দিতে পেরেছি তাদের মুখের হাসি ফোটাতে পেরেছি সেটাই নিজের কাছে ভালো লাগছে।’মানুষের এই কষ্টের সময় সমাজের সকল বিত্তবানদের সহায়তার জন্য এগিয়ে আসুন।
ক্রিকেটের টানে মাঠে খেলা দেখতে দেখতে ক্রিকেটারদের কাছাকাছি এসে  দুর্লভ স্মারক সংগ্রহই হয়ে গেছে তার নেশা। বাসাকে বানিয়ে ফেলেছেন জসিম উদ্দিন ক্রিকেট যাদুঘরে।

ক্রিকেটের স্মারক সংগ্রহশালা থেকে বেশ ক’টি অটোগ্রাফ ব্যাট মোশারফ রুবেলের হাতে তুলে দিয়ে তার উন্নত চিকিৎসা ব্যয় নির্বাহের একটা উপায়ও করে দিয়েছেন ক’মাস আগে। এই উদ্যোগ নিয়ে আলোচনায় এসেছেন জসিম উদ্দিন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে