সাইফুল ইসলাম, কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামে কৃষিবিদ ইনস্টিটিউটের উদ্যোগে বন্যায় ক্ষতিগ্রস্থ মৎস্যজীবীদের মাঝে মাছের পোনা, হাঁসের বাচ্চা ও বিভিন্ন জাতের শাকসবজির বীজ বিতরণ করা হয়েছে। রবিবার কুড়িগ্রামের মৎস্য খামারে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ কে এম জাকির হোসেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন কুড়িগ্রাম বিএডিসির উপ পরিচালক মো. জাহাংগীর আলম, জেলা প্রাণি
সম্পদ কর্মকর্তা মো. মোশাররফ হোসেন, জেলা মৎস্য কর্মকর্তা ডা. কালিপদ রায় ও কৃষিবিদ ইনস্টিটিউটের কুড়িগ্রাম জেলা শাখার সাধারণ সম্পাদক ড. শাহনাজ বেগম নাজু।

প্রধান অতিথি অধ্যাপক ড. এ কে এম জাকির হোসেন দেশের আমিষের জোগানে মৎস্যজীবীদের ভূমিকার প্রশংসা করে বলেন, ‘আপনারা কৃষি অর্থনীতির উন্নয়নের মূল যোদ্ধা। আপনাদের হাত ধরে একদিন বাংলাদেশ মৎস্য সম্পদে স্বয়ং সম্পূর্ণ হয়ে উঠবে।’ তিনি আগামীতে কুড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের গবেষণা কার্যক্রমে মৎস্যজীবীদের সম্পৃক্ত করা হবে বলে জানান।

অনুষ্ঠানে জোবেদা বাতিঘর নারী কল্যাণ সংস্থার আর্থিক সহযোগিতায় কুড়িগ্রাম সদর, উলিপুর ও চিলমারী ও রাজারহাট উপজেলার শতাধিক মৎস্যচাষীর মাঝে ৫০ হাজার তেলাপিয়া মাছের পোনা, ১ হাজার হাঁসের বাচ্চা ও ৫০০ প্যাকেট উন্নত জাতের সবজি বীজ বিতরণ করা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে