সাইফুল ইসলাম, কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রাম জেলা পুলিশের সকল সদস্যদের স্বাস্থ্যসেবা নিশ্চিত ও স্বাস্থ্য সম্পর্কিত ডাটাবেইজ তৈরির লক্ষ্যে থানাভিত্তিক মাসিক মেডিকেল ক্যাম্প উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৭ জুলাই) কুড়িগ্রাম জেলার ভূরুঙ্গামারী থানা ও কচাকাটা থানায় জেলা পুলিশে কর্মরত বিভিন্ন ইউনিটের সকল সদস্যদের সাস্থ্যসেবা নিশ্চিত করতে এবং সকল সদস্যদের সাস্থ্য বিষয়ক প্রাথমিক তথ্য সংরক্ষণের মাধ্যমে সাস্থ্যসেবা কার্যক্রমকে আরো সহজিকরণ করতে ডাটাবেইজ তৈরি কার্যক্রম উদ্বোধন করা হয় । কার্যক্রমের উদ্বোধন করেন কুড়িগ্রাম পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন ভূরুঙ্গামারী সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. মোর্শেদুল হাসান পিপিএম, সহকারী পুলিশ সুপার (প্রবিঃ) মো. রাসেল রানা, সহকারী পুলিশ সুপার (প্রবিঃ) এস এম ইস্রাফিল হাসান।

থানাভিত্তিক পুলিশ সদস্যদের প্রাথমিক হেলথ চেক-আপ ও সাস্থ্যসম্পর্কিত প্রাথমিক তথ্যসমূহের ডাটাবেইস তৈরির কার্যক্রমকে এগিয়ে নিচ্ছেন কুড়িগ্রাম পুলিশ হাসপাতালের মেডিকেল অফিসার ডা. মো.আখতারুজ্জামান ও ভূরুঙ্গামারী উপজেলা সাস্থ কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. উম্মে কুলসুম।
কার্যক্রমের সার্বিক সহায়তা করেন ভূরুঙ্গামারী থানার অফিসার ইনচার্জ মো. রুহুল আমীন কুড়িগ্রাম, কচাকাটা থানার অফিসার ইনচার্জ বিশ্বদেব রায় ও টিআই প্রশাসন বানিউল আনাম।

কুড়িগ্রাম পুলিশ সুপার বলেন, জেলা পুলিশের সকল পুলিশ সদস্যদের সাস্থ্যসেবা নিশ্চিত ও তাদের সাস্থ্য বিষয়ক ডাটাবেইজ তৈরির লক্ষ্যে আমাদের এই কার্যক্রম। প্রথমে এটি ভূরুঙ্গামারী ও কচাকাটায় শুরু হলেও ধারাবাহিক ভাবে জেলা পুলিশের সকল ইউনিটে এই মেডিকেল ক্যাম্প মাসিক ভিত্তিক অনুষ্ঠিত হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে