মোঃ কাওছার হামিদ, কিশোরগঞ্জ (নীলফামারী) থেকেঃ নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার কিশোরগঞ্জ- তাড়াগঞ্জ সড়কের চাঁড়ালকাঁটা নদীর উপর নির্মিত বেইলী ব্রীজের পাটাতন ভেঙ্গে যান চলাচল বন্ধ হওয়ায় এলাকাবাসী চরম দুর্ভোগের স্বীকার হচ্ছে। গত শুক্রবার ০৯ ডিসেম্বর/১৮ সকালে ব্রীজটির পাটাতন ভেঙ্গে গেলে ও এখন পর্যন্ত কর্তৃপক্ষ কোন ব্যবস্থা না নেওয়ায় ভারী যান চলাচল বন্ধ রয়েছে। সরেজমিনে গিয়ে স্থানীয় লোকজনের সাথে কথা বলে জানা গেছে, গত ২০১৭ সালে সৈয়দপুর পানি উন্নয়ন বোর্ড চাঁড়ালকাটা নদীর চর ড্রেজিং করে নদীর বালু উত্তোলন করে ক্যানেলের দুই পাশে ভরাট করে রাখে।

এই সব বালু একটি চক্র পানি উন্নয়ন বোর্ডের অসাধু কর্মকর্তাদের ম্যানেজ করে রাতের আঁধারে ১০ চাকার ট্রাকে করে রাতভর বেইলি ব্রীজের ওপর দিয়ে চলাচল করায় অতিরিক্ত লোডের কারণে ২০১৭ সালের ১৯ ডিসেম্বও ব্রীজের একটি পাটাতন ভেঙ্গে পরে কর্তৃপক্ষ মেরামত করে দিয়ে যায়। এলাকাবাসী জানায়, কর্তৃপক্ষ তরিঘরি করে ওই ভাঙ্গা অংশটুকু মেরামত করলে গত শুক্রবার আবারো ব্রীজের আর একটি পাটাতন বেঙ্গে নিচে পড়ে যায়। এত করে যানবহন বন্ধ রয়েছে। অটো চালক একরামুল হক বলেন, ব্রীজটির পাটাতন ভেঙ্গে যাওয়ার ফলে যাত্রীবাহী বাস ও পণ্যবাহী ট্রাক চলাচল বন্ধ রয়েছে।

অনেক কষ্ঠ করে যাত্রীদের সহযোগিতায় অটো বাইক নিয়ে চলাচল করছি। কিন্তু পাটাতন ভেঙ্গে যাওয়ার ফলে বাস, ট্রাকসহ ভারী যান চলাচল বন্ধ রয়েছে। বাহাগিলি ইউনিয়নের চেয়ারম্যান আতাউর রহমান বলেন, আমি ব্রীজটি খুব দ্রুত মেরামতের জন্য কর্তৃপক্ষকে জানিয়েছি। কিন্তু এখন পর্যন্ত এখন পর্যন্ত ব্রীজটি ভাঙ্গা অবস্থায় রয়েছে। ফলে এলাকাবাসী চরম দুর্ভোগের স্বীকার হচ্ছেন।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে