মোঃ কাওছার হামিদ কিশোরগঞ্জ (নীলফামারী) থেকেঃ নীলফামারী কিশোরগঞ্জ উপজেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মহান একুশে ফেব্রুয়ারী ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। কিশোরগঞ্জ উপজেলা প্রশাসন রাত ১২.১মিনিটে কেন্দ্রীয় শহীদ মিনারে পূস্পমাল্য অর্পনের মধ্য দিয়ে অনুষ্ঠানে সুচনা হয়। পরে পর্যায় বিভিন্ন দলের নেতা কর্মিরা শহীদ মিনারে পূস্পস্তাবক অর্পন করেন। মাগুড়া কলেজ যথা যোগ্য মর্যাদার সহিত মহান একুশে ফেব্রুয়ারী ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করেন।

দিবসটি উপলক্ষে সকাল ৯টায় প্রভাষক সুনীল সরকার ও আনিছুর রহমান (আনিছ) এর নেতৃত্বে অত্র কলেজের ছাত্রী স্মৃতি আক্তার ও অন্যান্য ছাত্ররা সহ শহীদ মিনারে পূস্পমাল্য অর্পন করেন। সকাল ১০ টায় র‌্যালী বের করেন র‌্যালীটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে কলেজ চত্তর এসে শেষ হয়। মাগুড়া উচ্চ বিদ্যালয় যথাযোগ্য মর্যাদার সহিত মহান একুশে ফেব্রুয়ারী ও আন্তর্জাতি মাতৃভাষা দিবস পালন করেন। দিবসটি উপলক্ষে সকাল ৭টায় জাতীয় পতাকা উত্তোলন, মিলাদ মাহফিল, সকাল ৮টায় প্রায় ১২শত ছাত্র ছাত্রী নিয়ে একটি স্মরণ কালের র‌্যালী বের করেন, রাত ১২.১মিনিটে বিদ্যালয় শহীদ মিনারে প্রধান শিক্ষক আব্দুল কুদ্দুছ এর নেতৃত্বে অন্যান্য শিক্ষক সহ পূস্পস্তাবক অর্পন করেন।

মাগুড়া মুন্সিপাড়া দাখিল মাদ্রাসা যথাযোগ্য মর্যাদার সহিদ মহান একুশে ফেব্রুয়ারী ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করেছেন। দিবসটি উপলক্ষে মিলাদ মাহফিল, কোরআন তেলায়াত,রচনা ও হাম-নাত প্রতিযোগীতা ও আলোচনা সভা এতে শহীদ প্রতি শ্রদ্ধা জানিয়ে আলোচনায় অংশ নেয় মাদ্রাসার সুপার মাওলানা মোঃ রফিকুল ইসলাম ও সহ-সুপার খেতাব উদ্দিন। আন্তার্জাতিক মাতৃভাষা দিবসে শরীফাবাদ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আইয়ুব আলীর নেতৃত্বে অন্যান্য শিক্ষক সহ বিদ্যালয় শহীদ মিনারে পূস্প স্তাবক অর্পন করেন।

এছাড়া র‌্যালী, রচনা প্রতিযোগীতা সহ দিনভর নানা কর্মসুচি পালন করেন। গাড়াগ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয় যথাযোগ্য মর্যাদার সহিত মহান একুশে ফেব্রুয়ারী ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করেন। দিবসটি উপলক্ষে সকাল ৯টায় একটি র‌্যালী বের করেন। র‌্যালীতে বিদ্যালয়ের সভাপতি ইলিয়াছ আলী, গাড়াগ্রাম প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি কাজলী বেগম। মাগুড়া ফুলের ঘাট সরকারী প্রাথমিক বিদ্যালয় যথাযোগ্য মর্যাদার সহিত মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করেছেন।

রাত ১২.১মিনিটে শহীদ মিনারে পূস্পমাল্য অর্পন এবং সকাল ১০টায় র‌্যালী বের হয়, র‌্যালীতে অংশ নেয় অত্র বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক দ্বিজেন্দ্র নাথ রায়, সহকারী শিক্ষক শাহজাদা সেলিম ও নাসরিন আক্তার, মাগুড়া মাষ্টারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদার সহিত মহান একুশে ফেব্রুয়ারী ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করেন। দিবসটি উপলক্ষে রাত ১২.১মিনিটে শহীদ মিনারে পূস্পস্তাবক অর্পন, সকাল ৯টায় র‌্যালী,মিলাদ মাহফিল, চিত্রাংকন প্রতিযোগীতা ও আলোচনা সভা।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে