কাওছার হামিদ,নিজস্ব প্রতিবেদক,কিশোরগঞ্জ(নীলফামারী) ॥ নীলফামারীর কিশোরগঞ্জে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০১৯ এর উপজেলা পর্যায়ে বাছাই প্রতিযোগীতায় শ্রেষ্ট প্রধান শিক্ষক নির্বাচিত হলেন গোলাম মওলা। উপজেলা শিক্ষা অফিস সুত্রে জানা যায়, গত ৫নভেম্বর উপজেলা পর্যায়ে শ্রেষ্ট প্রধান শিক্ষক পদের জন্য ২জন আবেদন ফরম জমাদেন।

নয়ান খাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম মওলা ও গনেশ আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হেদায়েত হোসেন। দীর্ঘ এক মাস পর গত রবিবার উপজেলা প্রাথমিক শিক্ষা অধিদপ্তর আনুষ্ঠানিক ভাবে এ ফলাফল ঘোষনা করেন। এতে নয়ানখাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম মওলা শ্রেষ্ট প্রধান শিক্ষক নির্বাচিত হন। উল্লেখ্য যে, তিনি ওই বিদ্যালয়ে ২০১৮সালে যোগদান করেন। দায়িত্ব গ্রহনের পর সরকারি ভাবে ও নিজ অদম্য পরিশ্রমে বিদ্যালয়টিকে এক দৃষ্টি নান্দনিক বিদ্যালয় হিসেবে গড়ে তোলেন।

শিক্ষার মান উন্নয়নের লক্ষে উন্নত পাঠদানের কলা-কৌশল গ্রহন, ঝড়ে পড়া রোধ সহ শতভাগ উপস্থিতি, দুর্বল ছাত্র/ছাত্রীদের জন্য বিশেষ ক্লাসের ব্যবস্থা, অভিভাবক সমাবেশ,মিডডে চালু করনের ব্যাপারে ব্যবস্থা গ্রহন,প্রজেক্টরের মাধ্যমে পাঠদানের ব্যস্থা, শিক্ষা সফর ও নাচ গান, কবিতা আবৃতি, নাটক, বিভিন্ন জাতীয় দিবসে অংশ গ্রহনের ব্যবস্থা সহ সার্বিক দিক বিবেচনা করে তার এ সফলতার জন্য জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০১৯ এর উপজেলা পর্যায়ে বাছাই প্রতিযোগীযতায় তিনি শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন বলে উপজেলা শিক্ষা অফিসার শরিফা আকতার জানান। শ্রেষ্ঠ প্রধান শিক্ষক গোলাম মওলা বলেন এ শ্রেষ্ঠত্বের দাবিদার আমার একার নয় এটা সমস্ত শিক্ষক জাতির কৃতিত্ব।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে