ডেস্ক রিপোর্টঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বর্তমান সরকারের গৃহীত উদার বাণিজ্যনীতির ফলে দেশে বিনিয়োগ ও ব্যবসাবান্ধব পরিবেশ সৃষ্টি হয়েছে।
ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা-২০১৭ উপলক্ষে আজ শনিবার দেয়া এক বাণীতে প্রধানমন্ত্রী এ কথা বলেন।
বাণিজ্য মন্ত্রণালয় এবং রপ্তানি উন্নয়ন ব্যুরোর যৌথ উদ্যোগে আগামীকাল থেকে মাসব্যাপী ২২তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা-২০১৭ শুরু হচ্ছে।
শেখ হাসিনা বলেন, বিদেশি বিনিয়োগ ও রপ্তানির প্রতি আমরা সর্বোচ্চ অগ্রাধিকার দিয়েছি। বাংলাদেশ এখন বিদেশি শিল্পোদ্যোক্তা, বিনিয়োগকারী ও আমদানিকারকদের নিকট আকর্ষণীয় গন্তব্য হিসেবে পরিচিতি লাভ করেছে।
তিনি বলেন, ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা দেশীয় পণ্যের উৎপাদনকারী ও বিদেশি ক্রেতাদের মধ্যে অধিকতর আগ্রহ ও উদ্দীপনা সৃষ্টি করবে।
প্রধানমন্ত্রী বাণীতে বলেন, মাসব্যাপী আয়োজিত মেলাটি বাংলাদেশকে আন্তর্জাতিক পরিম-লে সর্বাধুনিক জ্ঞান, প্রযুক্তি ও অগ্রগতির সাথে সংযুক্ত রাখার একটি সময়োচিত পদক্ষেপ। এ মেলায় একদিকে যেমন দেশি-বিদেশি ভোক্তারা আমাদের দেশে উৎপাদিত বিভিন্ন পণ্যের সঙ্গে প্রত্যক্ষভাবে পরিচিত হতে পারবেন, অপরদিকে দেশি উদ্যোক্তাগণ বিদেশি পণ্য, সর্বশেষ ডিজাইন, স্টাইল ও বিদেশি ক্রেতাদের রুচি, মান-চাহিদা ইত্যাদি বিষয়ে ধারণা লাভ করতে পারবেন।
তিনি বলেন, এর ফলে রপ্তানি পণ্য বহুমুখীকরণের সুযোগ সৃষ্টি হবে এবং সাথে সাথে দেশীয় উদ্যোক্তারা প্রয়োজন অনুযায়ী তাদের পণ্যের গুণগত মানোন্নয়নে তৎপর হবেন ও আন্তর্জাতিক বাণিজ্যে দেশি পণ্যকে প্রতিযোগিতামূলক অবস্থানে নেয়ার প্রয়াস পাবেন।
বাণীতে প্রধানমন্ত্রী ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা-২০১৭ এর সর্বাঙ্গীণ সাফল্য কামনা করেন।

বি/এস/এস/এন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে