1466780384

রাজধানীর উত্তরা রাজলক্ষ্মী এলাকায় আলাউদ্দিন সুপার মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় চার জন নিহত এবং কমপক্ষে ১৫জন দগ্ধ ও আহত হওয়ার খবর জানিয়েছে ফায়ার সার্ভিস ও পুলিশ।

শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ওই এলাকার রাজলক্ষ্মী মার্কেট সংলগ্ন ট্রপিক্যাল আলাউদ্দিন টাওয়ারে লিফটের তার ছিঁড়ে গেলে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। রাত ৮টার দিকে আগুন নিয়ন্ত্রণ আনে ফায়ার সার্ভিসের কর্মীরা।

ফায়ার সার্ভিসের মহাপরিচালক মোহাম্মদ আলী আহম্মেদ খান বলেন, লিফটের রশি ছিঁড়ে পড়ে এ হতাহতের ঘটনা ঘটে। বেজমেন্টে একটি নামাজের স্থান ছিল। লিফট ছিঁড়ে নিচে পড়লে নামাজের ঘরের দেয়াল ভেঙে যায়, তাতেই চার জনের মৃত্যু ঘটে। নিহতের মধ্যে একজন নারী ও দুই জন শিশু রয়েছে। তবে তাদের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।

তিনি জানান, ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে।

 

উত্তরা পূর্ব থানার পরিদর্শক (তদন্ত) কাজী শাহান জানান, সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ওই বহুতল ভবনের বেজমেন্টে আগুনের সূত্রপাত হয় এবং তা ছড়িয়ে পড়ে। তিনি বলেন, ভবন থেকে এ পর্যন্ত আহত ও দগ্ধ অবস্থায় অনেককে উদ্ধার করা হয়েছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই বাচ্চু মিয়া জানান, আগুনে একই পরিবারের তিনজন দগ্ধসহ চারজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এরমধ্যে হাসান (৩৫), তার মেয়ে মাইশা (১০), আটমাস বয়সী ছেলে মুস্তাকিমকে বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। আর আহত মামুন (২৮) জরুরি বিভাগে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

দগ্ধরা আলাউদ্দিন টাওয়ারে একটি ইফতার পার্টিতে গিয়েছিলেন বলে তাদের বরাত দিয়ে জানান তিনি।

এটি একটি শপিং মল। এবং ভবনটি ১৬ তলা বিশিষ্ট। ভবনের প্রথম ৬ তলায় আলাউদ্দিন মার্কেট। উপরের দিকে বিভিন্ন অফিস রয়েছে। শপিং মলে ঢোকা এবং বাহির হওয়ার জন্য আলাদা দুটি পথ রয়েছে। শপিং মলটি কেন্দ্রীয়ভাবে শীতাতপ নিয়ন্ত্রিত এবং অগ্নিনির্বাপণ ব্যবস্থা রয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে