স্টাফ রিপোর্টারঃ অভিনেতা ও কবি এবিএম সোহেল রশিদ’র শুভ জন্মদিন অনুষ্ঠিত। আজ(২৩/১২/১৬)  সকাল ১০ টায় উত্তরার ইউরেকা স্কুলের প্রাঙ্গনে অনুষ্ঠিত হল এবিএম সোহেল রশিদ’র শুভ জন্মদিনের অনুষ্ঠান।কবির ৫১তম জন্মদিন উদযাপনসহ মনোজ্ঞ সাংস্কৃতিক ও কবিতা পাঠ অনুষ্ঠিত হয়। নিষ্পাপ শিশুদের ফুলেল শুভেচ্ছায় সিক্ত হলেন বিশিষ্ট কবি ও অভিনেতা এবিএম সোহেল রশিদ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইউরেকা স্কুলের প্রতিষ্ঠাতা ছড়াকার নূরুজ্জামান ফিরোজ, কবি ও সাংবাদিক আতিক হেলাল, মোঃ এন জামান শাহিন ইসলাম, কবি মোরাই রাসেদ, সাহিত্যিক ও সাংবাদিক মোঃ মাহফুজার রহমান মণ্ডল, কবি আতিকুল ইসলাম, উজ্জ্বল হোসেন সহ আরো অনেক কবি ও লেখক।শিশুদের নাচ, গান, হাসি, আনন্দে অনন্য ব্যঞ্জণায় মূখরিত ছিল এ অনুষ্ঠান। বিশেষ করে ছেলে-মেয়েদের নাচ সবাইকে মুগ্ধ করেছে।লাল সবুজের পোষাকে অবুঝ সেনাদের শত কন্ঠে বারবার ধ্বণিত হয়েছে শুভ শুভ শুভ দিন সোহেল রশিদের জন্মদিন। বিশেষ আকর্ষণ যে প্রতিটি ক্লাস রুমে পৃথক পৃথক কেক কাটা হয় এতে ক্লাস রুমগুলো ছিল লাল সবুজে ঘেরা।

 

এবিএম সোহেল রশিদ সম্পর্কে বলতে গিয়ে আতিক হেলাল  বলেন- “ইউরেকা স্কুলের ছাত্র-ছাত্রীদের এই উদ্যম দেখে আমি অভিভূত , তারা নেচে গেয়ে যেভাবে অনুষ্ঠান জীবিত রেখেছে তা সত্যিই প্রশংসনীয়  “।

অনুষ্ঠানের এক পর্যায়ে মোরাই রাশেদ জন্মদিনের শুভেচ্ছা জানাতে গিয়ে বলেন – ” এইরকম জন্ম দিন অভিনেতার প্রতি বছর পালিত হোক ও শত শত বছর  উনি বেঁচে থাকুক এ আমার প্রত্যাশা ” ।

কবি আতিকুল ইসলামের কবিতা পাঠের পর মাহফুজার রহমান মণ্ডল তার অনুভূতি ব্যক্ত করতে গিয়ে বলেন-  এই স্কুলের প্রাঙ্গনে অনেক দিন আগে থেকে আসতে চাই কিন্তু সুযোগ হয়ে ওঠে  না, জন্মদিনের এই অনুষ্ঠানে এসে কিছুটা আশা পূরণ হয়েছে কিন্তু একদিন এসে এই স্কুলে ক্লাস নিব বলে আশা প্রকাশ করছি ।  সোহেল ভাইকে ফুলেল শুভেচ্ছা ও তাঁর দীর্ঘায়ু কামনা করছি। এরপর তিনি উপহার হিসেবে তাঁর রচিত “বাঙালিরা যখন লন্ডনে” বইটি দেন।

ইউরেকা স্কুলের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান নুরুজ্জামান ফিরোজ স্কুল প্রতিষ্ঠা ও ছাত্রছাত্রীদের নিয়ে অনেক মূল্যবান বক্তব্য রাখেন সাথে  এবিএম সোহেল রশিদকে বন্ধু হিসেবে পেয়ে তিনি অনেক খুশি ও তিনি ওনাকে সবসময় পাশে পাবেন  এ আশা ব্যক্ত করেন। পরে স্বরচিত কবিতা পাঠ করেন এভাবে-

ভালোবাসার ফুলগুলো আজ
ছোটো খাটো ভুলগুলো আজ
বুকের খাচায় সঞ্চিত,
সজাগ মনন আজকে ভাবায়
অশুভ সেই কালো থাবায়
না যেনো হও বঞ্চিত।……………

দুরের বন্ধুগণ কাছে এসো ভুল করেও ভুল না আমায়, অভিনেতা এবিএম সোহেল রশিদ যে ছোট পরিসরকে ছোট ভাবেন না  তা তিনি প্রমাণ করলেন আজ উত্তরার মাটিতে। তিনি এত ভালবাসা রাখবেন কোথায় যেন বধুকে বরণ করে নেওয়া, তাইতো তিনি বলেন এত পাওয়া যে কোথা থেকে এল তাও আবার নিষ্পাপ শিশুদের ফুলেল শুভেচ্ছাসহ নাচ, গান কবিতা পাঠ আমি সিক্ত তাদের ভালবাসায়। আজ ছাত্রছাত্রীরা যেভাবে নাচল তাতে মনে হচ্ছে এফ ডি সি তে নাচের আরও প্রশিক্ষণ লাগবে। পরিশেষে সবাইকে ধন্যবাদ ও পাশে থাকার প্রত্যয়  জানিয়ে উনি ওনার মূল্যবান বক্তব্য শেষ করেন ।

 

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে