মোঃ শামীম সুমন, বিশেষ প্রতিনিধি: নীলফামারী-৪ (কিশোরগঞ্জ -সৈয়দপুর ) আসনে অবশেষে জাতীয় পার্টির প্রার্থী আদেলর পক্ষে নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছেন আওয়ামীলীগ। গত শনিবার দুপুরে কিশোরগঞ্জ উপজেলা হাই স্কুল মাঠে উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দের সমন্বয়ে এক বর্ধিত সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা জাকির হোসেন বাবুল । উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ মশিয়ার রহমান ও উপজেলা বিভিন্ন অঙ্গ সহযোগী সংগঠন এর সভাপতি ও সাধারণ সম্পাদকরা বক্তব্য দেন।
উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মশিয়ার রহমান জানান, আওয়ামীলীগের সভাপতি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নীলফামারী-৪ আসনটি জাতীয় পার্টির প্রার্থী আহসান আদেলুর রহমানকে ছাড় দিয়ে নৌকার প্রার্থী কিশোরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা জাকির হোসেন বাবুলকে প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছেন। এজন্য আমাদের কিছুটা হলেও মন খারাপ ছিল। আমাদের দলের নেতা-কর্মীরা সিদ্ধান্ত হীনতায় ভুগছিলেন।

ব্যক্তিগত ভাবে কেউ কেউ জাতীয় পার্টির ও স্বতন্ত্র প্রার্থীকে সমর্থন দিয়েছিলেন। এ অবস্থায় দলের বর্ধিত সভা ডাকা হয়। সভায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি।সাধারণ সম্পাদক ও বিভিন্ন অঙ্গ সহযোগী সংগঠন এবং ইউনিয়ন পর্যায়ের বেশির নেতারা উপস্থিত ছিলেন। সরকারের ধারাবাহিকতা রক্ষায় এবং প্রধানমন্ত্রীর দিকে লক্ষ্য রেখে দলীয় ভাবে জাতীয় পার্টির প্রার্থী আদেল এর লাঙ্গল মার্কার পক্ষে নির্বাচন করার সিদ্ধান্ত হয়েছে এবং দলের সকল নেতা-কর্মীদের লাঙ্গল মার্কার পক্ষে কাজ করার জন্য নির্দেশনা দিয়েছেন।

জাতীয় পার্টি থেকে বর্তমান সংসদ সদস্য আহসান আদেলুর রহমান আদেলকে জোটগত কারণে শেষ মুহুর্তে আসনটি জাতীয় পার্টিকে ছাড় দিয়ে আওয়ামীলীগের প্রার্থীকে প্রত্যাহার করে নেন আওয়ামী। নির্বাচনী লড়াইয়ের এই আসনে তেকে যান লাঙ্গল ও স্বতন্ত্র প্রার্থী । আসনটি জাতীয় পার্টিকে ছেড়ে দিয়ে আওয়ামীলীগের প্রার্থীকে প্রত্যাহার করা হলেও স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দ জাতীয় পার্টির প্রার্থীর পক্ষে নির্বাচনী মাঠে নামে। তবে কেউ কেউ নিজ উদ্যোগে জাতীয় পার্টির প্রার্থীকে সমর্থন জানান। শেষ পর্যন্ত আওয়ামীলীগের বর্ধিত সভায় জাতীয় পার্টির প্রার্থীর পক্ষে নির্বাচন করার সিদ্ধান্ত নেয় আওয়ামীলীগ।

উল্লেখ্য, এ আসনে জয় পরাজয় নির্ভর করে আওয়ামীলীগের উপর। আওয়ামীলীগ দলগত ভাবে জাতীয় পার্টিকে সমর্থন দেয়ায় লাঙ্গলের জন্য জয় লাভ করা এখন অনেকাংশেই সহজ হবে বলে মাঠ পর্যায়ে বিভিন্ন ভোটার ও সমর্থকদের সাথে কথা বলে জানা গেছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে