মারুফ সরকার, বিনোদন প্রতিনিধি: পেশায় সাংবাদিক হলেও মূকাভিনয়শিল্পী হিসেবে পরিচিতি পেয়েছেন নিথর মাহবুব। তার প্রচেষ্টায় আলোর মুখ দেখতে শুরু করে বাংলাদেশের পিছিয়ে পড়া মূকাভিনয় শিল্প। বিভিন্ন দলের হয়ে ফ্রিলেন্স মঞ্চ নাটকেও নিয়মিত কাজ করছেন তিনি। এখন টিভি নাটকেও নিয়মিত দেখা মেলে এই শিল্পীর। আজ (২৬জানুয়ারি) বিকেল ৩.০৫ মিনিটে চ্যানেল আই’য়ের প্রচার হবে নিথর মাহবুব অভিনীত টেলিফিল্ম ‘নায়িকার সন্ধানে’। এটি রচনা করেছেন রাজীব মণি দাস। পরিচালনা করেছেন জাদু ফরিদ।

সম্প্রতি নাট্যকার হিসেবেও আত্মপ্রকাশ করেছেন এই অভিনেতা। এবং প্রথম নাটকেই পেয়েছেন ব্যাপক সাফল্য। চলতি বছরের প্রথম দিন কন্ঠশীলণের প্রযোজনায় ও মীর বরকতের নির্দেশনায় তার লেখা ‘মুদ্রা গ্রহণ’ নাটক মঞ্চে আসলে নাটকটি বেশ আলোড়ন তৈরি করে। এদিকে আসছে ২৮জানুয়ারি অভিনয়শিল্পী সংঘের নির্বাচনে অনুষ্ঠান সম্পাদক পদে প্রার্থী হয়েছেন নিথর মাহবুব। বেলটে প্রার্থী হিসেবে তার সার্টিফিকেটের নাম মোঃ মাহাবুবুর রহমান মোল্লা (নিথর) থাকবে বলে জানিয়েছেন তিনি। ভোটারদের চেনার সুবিধার্থে ব্রাকেটে নিথর যুক্ত করা হয়েছে।

নিথর মাহবুব বলেন, ‘শিল্প ভালবাসি শিল্পীদের ভালবাসি। আমার নেশা-পেশা শিল্পী ও শিল্প নিয়ে। আজীবন শিল্পের ভুবনে বিচরণ করতে চাই। ২৫বছর ধরে থিয়েটার করছি, ১৭বছর ধরে বিনোদন সাংবাদিকতা করছি, ১২ বছর ধরে ঢাকায় একটি মাইম(মাইম আর্ট) এর দল পরিচালনা করছি। তাই আমার বিশ্বাস আমি অনুষ্ঠান সম্পাদকের দায়িত্ব পালন করতে পারব। আমি এটাও বিশ্বাস করি এই নির্বাচনে যারা প্রার্থী হয়েছেন তারা সবাই যোগ্য। কারণ শিল্পীরা সমাজে সবচেয়ে মেধাবী ও উন্নত চিন্তার মানুষ। আমি যদি নির্বাচিত হতে পারি আমাদের ইন্ডাস্ট্রির সিস্টেম ডেভেলাপে কাজ করব। কারণ আমি যদি কোন সিস্টেমের অংশ হই আর সেই সিস্টেমের যদি উন্নতি হয় সেটা আমাকেও উন্নত করে। আমি মনে করি একজন শিল্পীর দায়িত্ব শুধু নিজেকেই উন্নত করা নয় নিজেকে উন্নত করারর পাশাপাশি সে যে মাধ্যমে কাজ করছে সেটার উন্নতির জন্য কাজ করাও শিল্পীর দায়বদ্ধতার মধ্যে পড়ে। এসব ভেবেই আমার নির্বাচনে আসা। সবার সমর্থন, সহযোগিতা ও দোয়া চাই।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে