সাম্প্রতিক সংবাদ

পার্বত্য মানুষের জীবনমান উন্নয়নে আড়াইশ কোটি টাকার প্রকল্প উদ্বোধন

ডেস্ক রিপোর্ট : পার্বত্য চট্টগ্রামের মানুষের জীবনযাত্রার মান উন্নয়নে ভূমি, সম্পদ ও জীবন-জীবিকা ব্যবস্থাপনা শক্তিশালীকরণের লক্ষ্যে ২শ’ ৫০ কোটি টাকার একটি প্রকল্পের উদ্বোধন করা হয়েছে।

আজ ঢাকায় হোটেল সোনারগাঁওয়ে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈ সিং প্রধান অতিথি হিসেবে ‘স্ট্রেনদেনিং ইনক্লুসিভ ডেভেলপমেন্ট ইন চিটাগাং হিলট্রাক’ শীর্ষক প্রকল্পের উদ্বোধন করেন।

মন্ত্রণালয়ের সচিব নব বিক্রম কিশোর ত্রিপুরার সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী, প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসজিডি-বিষয়ক মুখ্য সমন্বয়ক আবুল কালাম আজাদ, ইউএনডিপি বাংলাদেশ এর কান্ট্রি ডাইরেক্টর সুদীপ্ত মুখার্জী, ইউএসআইডি বাংলাদেশ এর মিশন ডাইরেক্টর জেনিনা জারুজেল্কি, বাংলাদেশে নিযুক্ত ডেনমার্কের ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত ও ড্যানিডা বাংলাদেশ এর হেড অভ্ কোঅপারেশন পিটার বোগ জেনসেন।
অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় ১৯৯৭ সালের ২ ডিসেম্বর ঐতিহাসিক পার্বত্য শান্তি চুক্তি স্বাক্ষরের পর উন্নয়নের অগ্রযাত্রা সূচিত হয়। তারই ধারাবাহিকতায় সরকার ও বিভিন্ন সহযোগী সংস্থা এ অঞ্চলের টেকসই উন্নয়নে ব্যাপক কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন করছে।তিনি নতুন এ প্রকল্প বাস্তবায়নে সংশ্লিষ্টদের সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সাথে কাজ করার আহ্বান জানান।

বি/এস/এস/এন

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com