সিরাজগঞ্জ থেকে,মারুফ সরকারঃ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য, ১৪ দলের মুখপাত্র এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম প্রাকৃতিক দুর্যোগে জনগণকে ধৈর্য্য ধরার আহবান জানিয়ে বলেছেন- বন্যা এবং ভাঙ্গন প্রাকৃতিক দুর্যোগ। প্রাকৃতিক যে কোন দুর্যোগে সরকারের পাশাপাশি আওয়ামীলীগের নেতাকর্মীরাও জনগণের পাশে দাঁড়ায়। কিন্তু স্বাধীনতার পর দীর্ঘ ২১ বছর যারা ক্ষমতায় ছিলেন, তারা শুধু জনগণের সম্পদই লুট করেননি- প্রাকৃতিক দুর্যোগে ত্রাণ বিতরণ নিয়ে তামাশাও করেছেন। বর্তমান বন্যা পরিস্থিতি ও হাওড়ের দুর্দশা নিয়ে জনগণের পাশে না দাঁড়িয়ে তারা ঢাকায় বসে বক্তৃতা বিবৃতি দিচ্ছেন। সমালোচনা করছেন। সমালোচনা করা তাদের পুরানো অভ্যাস।

নির্বাচন কমিশন ঘোষিত রোড ম্যাপ নিয়েও তারা সমালোচনা করছেন মন্তব্য করে আওয়ামীলীগের এই সিনিয়র নেতা বলেছেন-আওয়ামীলীগ জনকল্যানে কাজ করে। উন্নয়ন ও জনগণের ভালবাসা নিয়ে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আগামী নির্বাচনেও বিজয় লাভ করবে। তিনি মঙ্গলবার বিকেলে তাঁর নির্বাচনী এলাকা কাজীপুরের মাছুয়াকান্দিতে যমুনার ভাঙ্গন পরিস্থিতি সরেজমিন পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেছেন।

পরে তিনি মাইজবাড়িতে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করেন।অপর এক প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী বলেছেন- বন্যা ও ভাঙ্গনের কবল থেকে এ অঞ্চলের মানুষকে রক্ষায় বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। ইতোমধ্যেই সরকার সিরাজগঞ্জে পানি উন্নয়ন বিভাগের অধিনে এক হাজার কোটি টাকার বিভিন্নমুখী উন্নয়ন কাজ করছেন উল্লেখ করে বলেছেন আরো সাড়ে চার শ’ কোটি টাকার প্রকল্প চলতি অর্থ বছরেই শুরু করা হবে। এ প্রকল্পে সিরাজগঞ্জের শিমলা থেকে কাজীপুরের খুদবান্দি পর্যন্ত সাত কিঃমি নদী শাসন কাজ করা হবে। এ প্রকল্প বাস্তবায়িত হলে সিরাজগঞ্জসহ কাজীপুর ভাঙ্গন মুক্ত হবে। এ সময় তাঁর সাথে জেলা প্রশাসন, পানি উন্নয়ন বিভাগের কর্মকর্তা উপজেলা পর্যায়ের কর্মকর্তা এবং উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। রাতে তিনি কাজীপুর উপজেলা আওয়ামীলীগের নেতাকর্মীদের সাথে মত বিনিময় করেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে