সাম্প্রতিক সংবাদ

কোস্টারিকায় গবাদি পশুর ট্রাকে মানব পাচার। ৯ বাংলাদেশি উদ্ধার

Costa Rica

বিডি নীয়ালা নিউজ(৩১ডিসেম্বর১৫)-অনলাইন প্রতিবেদন: গতকাল বুধবার কোস্টারিকার কর্তৃপক্ষ  মানবপাচার হচ্ছে বলে সন্দেহে গবাদি পশুর একটি ট্রাক আটক করেছে। ট্রাকে এশিয়া, আফ্রিকা ও মধ্যপ্রাচ্যের কয়েকটি দেশের ৫১ জন অভিবাসীকে পাওয়া গেছে। তাঁদের মধ্যে ৯ জন বাংলাদেশি বলে দেশটির কর্মকর্তারা জানিয়েছে।

কোস্টারিকার পুলিশ মানব পাচারে যুক্ত  ট্রাকের চালক ও তাঁর তিন সহযোগীকে গ্রেপ্তার করেছে। ট্রাক চালক কোস্টারিকার নাগরিক। তিনিসহ গ্রেপ্তার হওয়া চারজনকে দেশটির আইন কর্মকর্তার কার্যালয়ে নেওয়া হয়েছে। তাঁদের বিরুদ্ধে মানবপাচারের অভিযোগ আনা হয়েছে।

দেশটির কর্মকর্তাদের দেওয়া তথ্য অনুযায়ী, ট্রাকে বাংলাদেশের ৯ জন, নেপালের ২৬ জন, পাকিস্তানের ১ জন, ইরাকের ২ জন, ইরিত্রার ৪ জন ও সোমালিয়ার ৯ জন অভিবাসী পাওয়া গেছে। তাঁদের কারো কাছে কোনো বৈধ কাগজপত্র বা ভিসা পাওয়া যায়নি।
কোস্টারিকার জননিরাপত্তা মন্ত্রণালয়ের মুখপাত্র কার্লোস হিদালগো বলেন, ‘ওই অভিবাসীরা গাড়ির ভেতরে গবাদি পশুর মতো এক ভয়াবহ পরিস্থিতিতে ছিলেন।

উদ্ধারকৃত অভিবাসীদের অভিবাসন কর্মকর্তাদের কাছে  হস্তান্তর করা হয়েছে। পুলিশের এক কর্মকর্তা বলেন, উদ্ধার হওয়া অভিবাসীদের অভিবাসন প্রশাসনের আঞ্চলিক কার্যালয়ে নেওয়া হয়েছে।

দেশটির জননিরাপত্তা মন্ত্রণালয় জানিয়েছেন, যুক্তরাষ্ট্রে যাওয়ার ক্ষেত্রে মধ্য আমেরিকাকে একটি যাত্রাপথ হিসেবে ব্যবহার করে আসছে মানবপাচারকারীরা।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

shared on wplocker.com